বাংলা নিউজ > ময়দান > INDW vs SLW: শট মেরে গা এলিয়ে ঘুরছিলেন, যস্তিকার বুদ্ধিতে রানআউট লঙ্কার তারকা- ভিডিয়ো
যস্তিকার বুদ্ধিতে রানআউট শ্রীলঙ্কার অনুষ্কা।

INDW vs SLW: শট মেরে গা এলিয়ে ঘুরছিলেন, যস্তিকার বুদ্ধিতে রানআউট লঙ্কার তারকা- ভিডিয়ো

  • শ্রীলঙ্কার ইনিংসের ২৩তম ওভারে বল করতে এসেছিলেন দীপ্তি শর্মা। দীপ্তির তৃতীয় বলটি কোনও রকমে সামলান অনুষ্কা সঞ্জীবনী। তার পরে গা এলিয়ে তাঁকে ঘুরতে দেখা যায়। কিন্তু তিনি খেয়ালই করেননি, ক্রিজের বাইরে রয়ে গিয়েছেন। ভারতের উইকেটকিপার যস্তিকা সেটা খেয়াল করে সঙ্গে সঙ্গে বলটি উইকেটে লাগিয়ে রানআউট করেন তাঁকে।

এমন ভাবে আউট হওয়া যায়! শুধুমাত্র নিজের বোকামির জন্য! এ ভাবেও দলকে বিপাকে ফেলা যায়!

শ্রীলঙ্কার ইনিংসের ২৩তম ওভারে বল করতে এসেছিলেন দীপ্তি শর্মা। দীপ্তির তৃতীয় বলটি কোনও রকমে সামলান অনুষ্কা সঞ্জীবনী। তার পরে গা এলিয়ে তাঁকে ঘুরতে দেখা যায়। কিন্তু তিনি খেয়ালই করেননি, ক্রিজের বাইরে রয়ে গিয়েছেন। বল উইকেটের কাছেই পড়েছিল। সেটা কুড়োতে এসে ভারতের উইকেটকিপার যস্তিকা ভাটিয়া দেখেন, ক্রিজের বাইরে রয়েছেন অনুষ্কা। তিনি সঙ্গে সঙ্গে বলটি উইকেটে লাগিয়ে রানআউট করেন তাঁকে।

আরও পড়ুন: দ্বিতীয় ওয়ান ডেতে ভাঙল না শেফালি-স্মৃতির জুটি, ভাঙল কেবল রেকর্ড

প্রথমে ব্যাপারটি বুঝতে পারেননি অনুষ্কা বা মাঠের বাকিরা। ফিল্ড আম্পায়ার তখন তৃতীয় আম্পায়ারের সাহায্য নেন। এবং দেখা যায়, অনুষ্কা একেবারে ক্রিজের বাইরে ছিলেন। এবং তিনি পরিষ্কার আউটও ছিলেন। ২৫ করে সাজঘরে ফেরেন অনুষ্কা।

৫০ ওভারে শ্রীলঙ্কা ১৭৩ রানে অল আউট হয়ে যায়। অমা কাঞ্চনা ৪৭ রানে অপরাজিত ছিলেন। নীলাক্ষি দ্য সিলভা ৩২ করেন। ২৭ করেন অধিনায়ক চামারি আতাপাত্তু। ভারতের রেনুকা সিং একাই ৪ উইকেট নেন। মেঘনা সিং এবং দীপ্তি শর্মা ২টি করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: দ্বিতীয় ভারতীয় মহিলা হিসাবে ওয়ান ডেতে ৩০০০ রান করলেন হরমনপ্রীত

জবাবে ব্যাট করতে নেমে স্মৃতি মান্ধানার বিধ্বংসী ৮৩ বলে অপরাজিত ৯৪ এবং শেফালি বর্মার দুরন্ত ৭১ বলে অপরাজিত ৭১ রানের ইনিংসের হাত ধরে মাত্র ২৫.৪ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় ১৭৪ রান তুলে নেয় ভারত। ১৪৬ বল বাকি থাকতে ১০ উইকেট ম্যাচ জিতে যায় ভারত। ম্যাচের সেরা হন রেনুকা সিং। প্রথম ওডিআই-ও ৪ উইকেটে জিতে নিয়েছিল ভারত। তৃতীয় ওডিআই-এ জিততে পারলে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করতে পারবে ভারত।

বন্ধ করুন