বাংলা নিউজ > ময়দান > IND-W vs WI-W, T20 WC: ফের জিতিয়ে মাঠ ছাড়লেন বঙ্গ তনয়া, টানা ২ ম্যাচে জয় ভারতের
রিচা ঘোষ।

IND-W vs WI-W, T20 WC: ফের জিতিয়ে মাঠ ছাড়লেন বঙ্গ তনয়া, টানা ২ ম্যাচে জয় ভারতের

পাকিস্তানের বিরুদ্ধে দাপুটে জয় দিয়ে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিযান শুরু করেছিল ভারত। দ্বিতীয় ম্যাচেও সেই ধারাই বজায় থাকল। উইন্ডিজের বিরুদ্ধে ১১ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জিতে নিল টিম ইন্ডিয়া। তবে রানরেটে পিছিয়ে থাকার কারণে গ্রুপ-টু-র টেবলে ইংল্যান্ডের পর দ্বিতীয় স্থানে জায়গা পেয়েছে ভারত।

টস জিতে প্রথমে ব্যাটিং নেয় ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে তাদের চাপে ফেলেছিল ভারত। দ্বিতীয় ওভারেই দলের ৪ রানের মাথায় ১ উইকেট পড়ে গিয়েছিল। তবে সেখান থেকে দলের হাল ধরেন আর এক ওপেনার টেলর এবং ক্যাম্পবেল। দ্বিতীয় উইকেটে তারা ৭৩ রান যোগ করেন। কিন্তু দীপ্তির দাপটে একই ওভারে ফেরেন পরপর ক্যাম্পবেল (৩০) এবং টেলর (৪২)। এ ছাড়া পাঁচে নেমে নেশন ১৮ বলে ২১ করেন। ১৩ বলে ১৫ করেন গজনবি। নির্দিষ্ট ২০ ওভারে উইন্ডিজ ৬ উইকেট হারিয়ে ১১৮ রান করে। ভারতের দীপ্তি শর্মা ৩ উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন রেণুকা সিং এবং পূজা বস্ত্রকার।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছিলেন শেফালি এবং স্মৃতি। তবে মাত্র ১০ করে সাজঘরে ফেরেন স্মৃতি। শেফালি ২৩ বলে ২৮ করে আউট হন। জেমিমা এ দিন ব্যর্থ হয়েছেন। তবে চতুর্থ উইকেটে হাল ধরেন রিচা এবং হরমনপ্রীত। হরমন ৪২ বলে ৩৩ করে আউট হলেও, রিচা ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। তাঁর সংগ্রহ ৩২ বলে ৪৪ রান। উইন্ডিজের রামহারাক ২ উইকেট নিয়েছেন। হেনরি এবং হেইলি ম্যাথিউস ১টি করে উইকেট নিয়েছেন।

15 Feb 2023, 10:10:12 PM IST

ম্যাচের সেরা হলেন দীপ্তি

ওয়েস্ট ইন্ডিজের তিনটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে ম্যাচের সেরা হলেন দীপ্তি শর্মা। এ দিন দীপ্তি ভারতীয় পুরুষ এবং মহিলা ক্রিকেটারদের মধ্যে প্রথম ১০০ উইকেট নিয়ে নজির গড়েন।

15 Feb 2023, 09:46:11 PM IST

বড় জয় ভারতের

দ্বিতীয় ম্যাচেও দুরন্ত জয় ছিনিয়ে নিল ভারত। রিচা দায়িত্ব নিয়ে ভারতকে জিতিয়ে মাঠ ছাড়লেন। ১৯তম ওভারের প্রথম বলেই চার মেরে জয় এনে দেন রিচা। তিনি ৩২ বলে অপরাজিত ৪৪ রানের দুরন্ত ইনিংস খেলেন। প্রথম ম্যাচেও পাকিস্তানের বিরুদ্ধেে ভারতকে জেতাতে বড় ভূমিকা নিয়েছিলেন বঙ্গ তনয়া, দ্বিতীয় ম্যাচেও উইকেটে টিকে থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন তিনি।

15 Feb 2023, 09:43:22 PM IST

হরমন আউট

ভারত জয়ের দরজার সামনে দাঁড়িয়েস সেই সময়ে সাজঘরে ফিরলেন হরমনপ্রীত কাউর। ৪২ বলে ৩৩ করে হেনরির বলে ক্য়াম্পবেলকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। ১৮ ওভার শেষে ৪ উইকেটে ভারতের সংগ্রহ ১১৫ রান। জিততে হলে চাই আরও ৪ রান। হাতে রয়েছে ১২ বল এবং ৬ উইকেট। রিচা ৩১ বলে ৪০ করে লড়াইয়ে রয়েছেন।

15 Feb 2023, 09:24:53 PM IST

১০০ পার ভারতের

৫০ হওয়ার আগেই ভারত ৩ উইকেট হারিয়ে বসেছিল। সেখান থেকে দলের হাল ধরেন রিচা এবং হরমনপ্রীত। ১৬তম ওভারের প্রথম বলে চার মেরে ভারতকে ১০০ পার করিয়ে দেন রিচা। ১৬ ওভার শেষে ৩ উইকেটে ১০৫ রান ভারতের। ম্যাচ জিততে ২৪ বলে চাই আরও ১৪ রান। ২৬ বলে ৩১ রান রিচার। ৩৬ বলে ৩২ রান হরমনের।

15 Feb 2023, 08:53:56 PM IST

৫০ পার করল ভারত

নবম ওভারে লাভবান হল ভারত। ১৬ রান এল এই ওভারে। ৫০ পার করল ভারত। এই ওভারে চতুর্থ এবং পঞ্চম বলে পরপর ২টি চার হাঁকান হরমনপ্রীত। ১২ বলে ১১ করে ফেললেন ভারত অধিনায়ক। রিচা ৭ বলে ৮ করেছেন। ৯ ওভার শেষে ৩ উইকেটে ৬০ রান ভারতের।

15 Feb 2023, 08:48:43 PM IST

তৃতীয় উইকেট হারাল ভারত

২৩ বলে ২৮ করে এ বার সাজঘরে ফিরলেন শেফালি বর্মা। রামহারাক নিজের দ্বিতীয় উইকেট নিলেন। শেফালির ক্যাচ ধরলেন ফ্লেচার। ৮ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৪৪ রান ভারতের। কিছুটা চাপেই পড়ে গেল ভারত। ক্রিজে রয়েছেন হরমনপ্রীত (২ রান) এবং রিচা ঘোষ (১ রান)। 

15 Feb 2023, 08:36:02 PM IST

পাওয়ার প্লে-তে হল ২ উইকেটে ৪১ রান

পাওয়াপ প্লে-তে ২ উইকেট হারিয়ে বসে রয়েছে ভারত। হয়েছে ৪১ রান। তার মধ্যে ২০ বলে ২৭ করেছেন শেফালি। ৪ বল খেলে ১ রান হরমনের।

15 Feb 2023, 08:31:12 PM IST

জেমিমা আউট

পঞ্চম ওভারের পঞ্চম বলে আউট হলেন জেমিমা। ৫ বল খেলে ১ করে সাজঘরে ফিরলেন তিনি। হেইলি ম্যাথিউস নিজের বলেই ক্যাচ ধরেন। ৫ ওভার শেষে ২ উইকেটে ৩৫ রান ভারতের। ১৭ বলে ২২ রান করে ক্রিজে রয়েছেন শেফালি। জেমিমার পরিবর্তে নামা হরমনপ্রীত ১ বল খেললেও রানের খাতা খোলেনি।

15 Feb 2023, 08:28:18 PM IST

বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া, আউট হলেন স্মৃতি

চতুর্থ ওভারের তৃতীয় বলে বড় সাফল্য পেল ওয়েস্ট ইন্ডিজ। স্মৃতিকে ফেরাল তারা। ৭ বলে ১০ করে স্টাম্প আউট হলেন স্মৃতি। রামহারাকের বলে উইলিয়ামস স্টাম্প আউট করেন স্মৃতিকে। ৪ ওভার শেষে ১ উইকেটে ৩৪ রান ভারতের। ১৫ বলে ২১ করে লড়াই চালাচ্ছেন শেফালি। স্মৃতির বদলে নামা জেমিমা রডরিগেজ ২ বল খেলে ১ করেছেন।

15 Feb 2023, 08:24:59 PM IST

তিন ওভারে ৩১ করে ফেলল ভারত

দুরন্ত ছন্দে ১৩ বলে ১৯ করে ফেলেছেন শেফালি। ৫ বলে ১০ রান স্মৃতির। ১ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে ৩১ করে ফেলেছে ভারত।

15 Feb 2023, 08:13:21 PM IST

প্রথম ওভারে হল ১৪ রান

প্রথম ওভারেই কনেলকে তিনটি বাউন্ডারি হাঁকান শেফালি। মোট ১৪ রান হয় এই ওভারে। ৬ বলে ১২ রান শেফালির। স্মৃতি এখনও একটি বলও খেলেননি।

15 Feb 2023, 08:08:06 PM IST

ভারতের রান তাড়া করা শুরু

ভারতের রান তাড়া করা শুরু। ওপেন করতে নেমেছেন শেফালি বর্মা এবং স্মৃতি মন্ধানা। স্মৃতির দলে ফেরাটা ভারতের কাছে বড় মোটিভেশন।

15 Feb 2023, 08:06:47 PM IST

১১৯ রানের লক্ষ্য ভারতের সামনে

ভারতের সামনে ওয়েস্ট ইন্ডিজ ১১৯ রানের লক্ষ্য রাখল। শেষ ওভারে ৪ রান দেন দীপ্তি শর্মা। নেন ১ উইকেট। ২০তম ওভারের দ্বিতীয় বলে ফ্লেচার গোল্ডেন ডাক করে সাজঘরে ফেরেন। ফ্লেচারের উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই ১০০ টি-টোয়েন্টি উইকেট পকেটে পুড়ে ফেলেন দীপ্তি শর্মা। সেই সঙ্গে তিনি উইন্ডিজকে ১১৮ রানে আটকে দেন। ৬ উইকেট হারিয়ে ১১৮ করে ক্যারিবিয়ানরা। নেশন ১৮ বলে ২১ রান করে অপরাজিত থাকেন।এর আগের ওভারে অর্থাৎ ১৯ তম ওভারের শেষ বলে রেনুকা সিং আউট করেছিলেন গজনবিকে। ১৩ বলে ১৫ করে বোল্ড আউট হয়েছিলেন গজনবি। 

15 Feb 2023, 07:50:49 PM IST

সেঞ্চুরি করে ফেলল ওয়েস্ট ইন্ডিজ

১৭তম ওভারে হল ১২ রান। দেবীকা বৈদ্যর ওভারে ২টি চার হয়। সেই সঙ্গে আরও চার রান নেন গজনবি এবং নেশন। সেই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ১০০-তে পৌঁছে যায়। ১৭ ওভার শেষে ৪ উইকেটে ১০০ রান ওয়েস্ট ইন্ডিজের। ১০ বলে ১৩ রান নেশনের। ৬ বলে ৭ রান গজনবির।

15 Feb 2023, 07:41:05 PM IST

চতুর্থ উইকেট হারাল উইন্ডিজ

১৫তম ওভারের দ্বিতীয় বলে রানআউট হলেন হেনরি। ৪ বল খেলে মাত্র ২ করেই তিনি সাজঘরে ফেরেন। দেবীকার বল হেনরি ব্যাকওয়ার্ড পয়েন্টর দিকে ঠেলে দিয়ে দৌড় লাগান। মিসফিল্ড হলে প্রথন রান পূরণ করে দ্বিতীয় রানের জন্য দৌড়লে ক্রিজে পৌঁছতে পারেননি হেনরি। স্মৃতি বলে দেন রিচাকে। রিচা স্টাম্প ভেঙে দেন। আসলে হেনরির ডাইভ দিলেও ব্যাট শূন্যে ছিল। ক্রিজে পৌঁছায়নি। ব্যাট হাত থেকে পরে পড়েও যায়। যাইহোক ফিল্ড আম্পায়ার আউট না দিলেও, রিভিউ নেয় ভারত। সেখানে দেখা যায়, পরিষ্কার রানআউট হেনরি। ১৫ ওভার শেষে ৪ উইকেটে ৮২ রান ওয়েস্ট ইন্ডিজের।

15 Feb 2023, 07:33:37 PM IST

১৪তম ওভারে জোড়া উইকেট নিলেন দীপ্তি

১৪তম ওভারের তৃতীয় বলে প্রথম ক্যাম্পবেলকে ফেরালেন দীপ্তি। ৩৬ বলে ৩০ করে স্মৃতি মন্ধানার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ক্যাম্পবেল। আর শেষ বলে এলবিডব্লিউ হন টেলর। যদিও ফিল্ড আম্পায়ার প্রথমে আউট দেননি। কিন্তু ভারত ডিআরএস নিলে দেখা যায়, টেলর আউট। ৪০ বলে ৪২ করে সাজঘরে ফেরেন টেলর। এই ওভারে জোড়া উইকেট পড়ায় বড় ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ। ভারত পেল অক্সিজেন। ১৪ ওভার শেষে ৩ উইকেটে ৭৮ রান ওয়েস্ট ইন্ডিজের।

15 Feb 2023, 07:15:05 PM IST

৫০ পার উইন্ডিজের

দ্বিতীয় ওভারের শুরুতে প্রথম উইকেট হারালেও, দ্বিতীয় উইকেটে দলের হাল ধরেন ক্যাম্পবেল এবং টেলর। তাদের মিলিত লড়াইয়ে ১০ ওভারেই ৫০ পার করে গেল উইন্ডিজ। ১০ ওভার শেষে ১ উইকেটে ৫৩ রান ক্যারিবিয়ানদের। ২৭ বলে ২৮ করে ফেলেছেন টেলর। ২৭ বলে ২১ রান ক্যাম্পবেলের। এই জুটি ভাঙতে না পারলে ভারতের কপালে দুঃখ আছে।

15 Feb 2023, 06:59:20 PM IST

পাওয়ার প্লে-তে সংগ্রহ ২৯/১

পাওয়ার প্লে-তে হল ১ উইকেট হারিয়ে ২৯ রান। এর মধ্যে পঞ্চম ওভারে রাজেশ্বরীর দেওয়া ১২ রানটাই বড় বেশি মূল্যবান হয়ে গিয়েছে। ক্যাম্পবেল (১৭ বলে ১৪ রান) এবং টেলর (১৩ বলে ১১) মিলে ওয়েস্ট ইন্ডিজের হাল ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

15 Feb 2023, 06:54:52 PM IST

পঞ্চম ওভারে হল ১২ রান

পঞ্চম ওভারে হল ১২ রান। ক্যাম্পবেল এবং টেলর মিলে ওয়েস্ট ইন্ডিজের হাল শক্ত হাতে ধরার চেষ্টা করছেন। ক্যাম্পবেল ১৬ বলে ১৩ করে লড়াই চালাচ্ছেন। ৮ বলে অপরাজিত ১০ রান টেলরের। ৫ ওভার শেষে ১ উইকেটে ২৭ রান ওয়েস্ট ইন্ডিজের।

15 Feb 2023, 06:41:51 PM IST

প্রথম উইকেট পড়ল ওয়েস্ট ইন্ডিজের

দ্বিতীয় ওভারের প্রথম বলেই ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ। ২ রান করে পূজা বস্ত্রকারের বলে সাজঘরে ফিরলেন হেইলি। উইকেটের পিছনে ক্যাচ ধরেন রিচা ঘোষ। এই ওভারে কোনও রান দেননি পূজা। ২ ওভার শেষে ১ উইকেটে ৪ রান ওয়েস্ট ইন্ডিজের।

15 Feb 2023, 06:39:46 PM IST

প্রথমে ওভার ৪ রান

রেণুকা সিং প্রথম ওভারে দিলেন চার রান। হেইলি ম্যাথিউস এবং স্ট্যাফানি টেলর ওপেন করতে নেমে সাবধানে শুরু করেছেন। হেইলির সংগ্রহ ২, টেলর এখনও রানের খাতা খোলেননি।

15 Feb 2023, 06:18:11 PM IST

ক্যারিবিয়ান টিমে একটি পরিবর্তন

ওয়েস্ট ইন্ডিজ দলে একটি পরিবর্তন করেছে। জায়দা জেমসের জায়গায় দলে ঢুকেছেন কারিশ্মা রামহারাক।ওয়েস্ট ইন্ডিজের প্রথম একাদশ: হেইলি ম্যাথিউস, স্ট্যাফানি টেলর, শেমাইন ক্যাম্পবেল, শাবিকা গজনবী, চিনেল হেনরি, চেডিয়ান নেশন, অ্যাফি ফ্লেচার, শামিলিয়া কনেল, রাশাদা উইলিয়ামস (উইকেটরক্ষক), শাকেরা সেলম্যান, কারিশ্মা রামহারাক

15 Feb 2023, 06:15:15 PM IST

ভারতের একাদশে ফিরলেন মন্ধানা

ভারতীয় দলে দু'টি পরিবর্তন করা হয়েছে। স্মৃতি মন্ধানা একাদশে ফিরেছেন। যেটা বড় বিষয় ভারতের কাছে। এ ছাড়াও একাদশে ঢুকেছেন দেবীকা বৈদ্য। হার্লিন দেওয়াল এবং যস্তিকা ভাটিয়া বাদ পড়েছেন।ভারতের প্রথম একাদশ: শেফালি বর্মা, স্মৃতি মন্ধানা, জেমিমা রডরিগেস, হরমনপ্রীত কাউর (অধিনায়ক), রিচা ঘোষ (উইকেটরক্ষক), দেবিকা বৈদ্য, দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকার, রাধা যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, রেণুকা ঠাকুর।

15 Feb 2023, 06:10:17 PM IST

টস জিতল ওয়েস্ট ইন্ডিজ

টসে জিতল ওয়েস্ট ইন্ডিজ। তারা ব্যাটিং নিল। ভারত অবশ্য আগের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে রান তাড়া করেই জিতেছিল।

15 Feb 2023, 06:00:45 PM IST

ভারতেরই পাল্লা ভারী

পাকিস্তানের বিরুদ্ধে দাপুটে জয় দিয়ে মহিলা টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারত। এবার টুর্নামেন্টের দ্বিতীয় লিগ ম্যাচে হরমনপ্রীত কাউরদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ম্যাচে কার্যত একতরফাভাবে বিধ্বস্ত হয়েছে ইংল্যান্ডের কাছে। সেই হারের ধাক্কা সামলে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া দেখাবে হেইলি ম্য়াথিউজদের। কিছুদিন আগেই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ক্যারিবিয়ান দলকে একজোড়া ম্যাচে বিধ্বস্ত করেছে ভারত। বিশ্বকাপের ম্যাচে সেই আত্মবিশ্বাস নিঃসন্দেহে কাজে লাগবে হরমনপ্রীতদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'রাজনীতি না করলে ইন্ডাস্ট্রিতে...' পরপর কাজ আসছে, তবুও কেন এমন বললেন কনীনিকা? নতুন করে উত্তেজনা নন্দীগ্রামে, এবার আক্রান্ত TMC, মাথা ফাটল দলের কর্মীর ভারতীয় দলের কোচ হওয়ার জন্য কোনও অজিকে প্রস্তাব দেওয়া হয়নি, দাবি জয় শাহর বন্ধুর জন্য ১৭ বছর পর আবার কান চলচ্চিত্র উৎসবে হাজির প্রীতি! নন্দীগ্রামের খুনের ঘটনায় অ্যাকশন টেকেন রিপোর্ট তলব, ফের সক্রিয় হলেন রাজ্যপাল বুথভিত্তিক তথ্য জনসমক্ষে প্রকাশের আর্জি খারিজ সুপ্রিম কোর্টের, স্বস্তি ECর বরের চরিত্র পরীক্ষা করতে একী ভিডিয়ো দেখালেন পর্দার 'নন্দিনী', 'অভি'র উত্তর… সাদা লেহেঙ্গায় মোহময়ী, দর্শনা বলছেন, 'আমাকে জাজ করবেন না...' প্রেসারের জন্য নুন খাওয়া ছেড়ে দিয়েছেন? ডেকে নিয়ে আসছেন অন্য আর এক বিপদ মেঘালয় ঘুরে গুয়াহাটিতে, গলায় গাঁদার মালা! কামাখ্যায় স্বর্ণেন্দু-শ্রুতি

Latest IPL News

IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.