বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: ঝুলনের আগুনে বোলিং ছুঁতে পারেননি কেউ, ওয়েস্ট ইন্ডিজকে দাপটের সঙ্গে হারাল ভারত

Women's World Cup: ঝুলনের আগুনে বোলিং ছুঁতে পারেননি কেউ, ওয়েস্ট ইন্ডিজকে দাপটের সঙ্গে হারাল ভারত

আগ্রাসী মেজাজে মন্ধনা ও ঝুলন। ছবি- বিসিসিআই/গেটি।

স্মৃতি মন্ধনা ও দীপ্তি শর্মার যুগলবন্দিতে দুর্দান্ত জয় মিতালিদের।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক ওয়ান ডে সিরিজে হারের ধাক্কা যে ভারতের বিশ্বকাপ অভিযানে বিশেষ প্রভাব ফেলবে না, সেটা বুঝিয়ে দিলেন মিতালিরা। দক্ষিণ আফ্রিকার পরে এবার ওয়েস্ট ইন্ডিজকেও বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পরাজিত করল ভারতের মহিলা ক্রিকেট দল। তার আগে নিউজিল্যান্ড সিরিজের শেষ ওয়ান ডে ম্যাচেও জয় তুলে নেয় ভারত। সুতরাং বিশ্বকাপ অভিযান শুরুর আগে টানা তিন ম্যাচ জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে রাখে ভারতের মেয়েরা।

অনুশীলন ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে রীতিমতো একতরফাভাবে হারিয়ে দেন মিতালিরা। প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ৫০ ওভারে ২৫৮ রান তুলে অল-আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৫০ ওভারে ৯ উইকেটে হারিয়ে ১৭৭ রানে আটকে যায়। ৮১ রানের বড় ব্যবধানে জয় তুলে নেয় ভারত।

ভারতের হয়ে স্মৃতি মন্ধনা ৬৬ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হন। খাতা খুলতে পারেননি শেফালি বর্মা। হাফ-সেঞ্চুরি করেছেন দীপ্তি শর্মা। তিনি ৬৪ বলে ৫১ রান করে আউট হন। যস্তিকা ভাটিয়া ৪২ ও ক্যাপ্টেন মিতালি ৩০ রান সংগ্রহ করেন। এছাড়া রিচা ঘোষ ১৩, স্নেহ রানা ১৪, ঝুলন গোস্বামী ১, মেঘনা সিং ৩, পুনম যাদব ১৪ ও রাজেশ্বরী গায়কোয়াড় অপরাজিত ১০ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা অবশ্য ভারতীয় বোলারদের সামনে মোটেও স্বচ্ছন্দ ছিলেন না। বিশেষ করে ঝুলন গোস্বামীর আগুনে বোলিংয়ের কুল-কিনারা খুঁজে পাননি টেলর-নাইটরা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ক্যাম্পবেল ৬৩, ম্যাথিউজ ৪৪ ও নাইট ২৩ রান করেন। ক্যাপ্টেন স্টেফানি টেলর ৮ রান করে সাজঘরে ফেরেন। দিয়েন্দ্রা ডটিন ১ রান করে আউট হন।

ভারতের হয়ে পূজা বস্ত্রকার ২১ রান ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নেন মেঘনা সিং, রাজেশ্বরী গায়কোয়াড় ও দীপ্তি শর্মা। ঝুলন কোনও উইকেট না পেলেও ৮ ওভারে ২টি মেডেন-সহ মাত্র ১৪ রান খরচ করেন। সুতরাং, ঝুলন ওভার প্রতি ২ রান করে সংগ্রহ করারও সুযোগ দেননি প্রতিপক্ষ ব্যাটারদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রামচরণকে ‘ইডলি’ ডাক শাহরুখের! ‘রেসিস্ট’ তকমা দিয়ে কিং খানকে তুলোধনা নেটপাড়ার পাকিস্তান সফরে যাবেন না গ্রিন! ভারতের বিরুদ্ধে গেমপ্ল্যান তৈরি করছে অস্ট্রেলিয়া ইজরায়েলে আছড়ে পড়া মিসাইলে নিহত ১ ভারতীয়, আহত ২, হামলার নেপথ্যে কারা? অর্ধেক টুর্নামেন্ট শেষে WPL-এর কমলা টুপি রয়েছে মন্ধনার মাথায়, দৌড়ে রয়েছেন কারা? তামিলনাড়ু হারতেই ক্যাপ্টেনের ওপর দায় চাপালেন কোচ, এসব কী চলছে, সরব কার্তিক অর্জুন সিংয়ের টিকিট ঠেকাতে পথে নামল সোমনাথ শ্যাম, ব্যারাকপুর জুড়ে তোলপাড় পথবাতিকে সঙ্গী করে পড়াশোনা চলছিল মেয়েটির, তিন ঘণ্টায় বিদ্যুৎ পৌঁছে দিলেন অরূপ নির্দেশ অনুযায়ী কাজ করতে না পারলে বদলি, কড়া বার্তা দিল নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ নতুন করে ৪% DA বাড়ছে এই রাজ্য সরকারি কর্মীদের! টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী স্বর্ণেন্দুকে রেজিস্ট্রি, নতুন ফ্ল্যাট! এবার ৫ বছরের জন্মদিন পালন ‘পাখি’ শ্রুতির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.