বাংলা নিউজ > ময়দান > ‘সেন্স অফ লস’ কাজ করবে কোহলির মধ্যে, পরিস্থিতি কি জটিল হবে? উত্তর খুঁজলেন ভোগলে
বিরাট কোহলির বদলে  রোহিত শর্মাকে ওডিআই অধিনায়ক নির্বাচিত করা হয়েছে।

‘সেন্স অফ লস’ কাজ করবে কোহলির মধ্যে, পরিস্থিতি কি জটিল হবে? উত্তর খুঁজলেন ভোগলে

  • আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় দল ঘোষণা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে ভারতীয় দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে রোহিত শর্মাকে। নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। পাশাপাশি টেস্ট দলের সহ অধিনায়ক হিসেবেও ঘোষণা করা হয়েছে রোহিতেরই নাম।

শুভব্রত মুখার্জি: টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পরপরেই এই ফর্ম্যাটের নেতৃত্ব স্বেচ্ছায় ছেড়ে দিয়েছিলেন বিরাট কোহলি। এই বছর আইপিএলের মরসুম শেষ হওয়ার পরপরেই তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্বও ছেড়ে দিয়েছেন। এ বার আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় দল ঘোষণা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে ভারতীয় দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে রোহিত শর্মাকে। নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। পাশাপাশি টেস্ট দলের সহ অধিনায়ক হিসেবেও ঘোষণা করা হয়েছে রোহিতেরই নাম। এই অবস্থায় দাঁড়িয়ে জনপ্রিয় ধারাভাষ্যকার হর্ষ ভোগলে মনে করেন, বিরাট যত বড় ক্রিকেটার হোন না কেন, বর্তমান সময়ে তাঁর পাশে দাঁড়িয়ে তাঁর সাথে আলাদা করে কথা বলার প্রয়োজন রয়েছে, টিম ম্যানেজমেন্টের।

সোশ্যাল মিডিয়াতে নিজের টুইটার হ্যান্ডেল থেকে হর্ষ ভোগলে একটি টুইটে লিখেছেন, ‘বিরাট যত বড় ক্রিকেটার হোন না কেন, সময় এসেছে ওর কাছে পৌঁছাতে হবে। এটা ধ্রুব সত্য যে এই মুহূর্তে বিরাটের মধ্যে 'সেন্স অফ লস' কাজ করবে। এই পরিস্থিতিতে দুই অধিনায়কের সব ফর্ম্যাটে একসাথে খেলাটা সব সময় একটু জটিল হয়ে দাঁড়ায়।দ্রাবিড়, কোহলি এবং রোহিত তিন জনের একে অপরের সাথে কাজ করার সময় স্বস্তি অনুভব করাটা প্রয়োজন। তিনজনের লক্ষ্যটা এক হওয়া খুব গুরুত্বপূর্ণ।’

উল্লেখ্য দীর্ঘদিন ধরে ব্যাটে বড় রান নেই বিরাটের। ২০১৯ সালের পর থেকে তার ব্যাটে নেই কোন আন্তর্জাতিক শতরান। ২০১৯ সালের বিশ্বকাপে সেমিফাইনালে হারের পরবর্তীতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হার এবং তার পরে সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপে অত্যন্ত খারাপ ফলের কারণে অধিনায়ক বিরাটের পাশাপাশি ব্যাটার বিরাটও অত্যধিক চাপের সম্মুখীন। ফলে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ ব্যাটার বিরাটের ক্ষেত্রেও অগ্নিপরীক্ষা হতে চলেছে।

বন্ধ করুন