বাংলা নিউজ > ময়দান > বাচ্চা হওয়ার ছয় মাস বাদেই মাঠে পাক অধিনায়ক, অনুপ্রেরণা জোগাচ্ছেন বার্তা স্মৃতির
পাকিস্তানের ক্যাপ্টেন বিসমাহ মারুফের সঙ্গে ভারতের মহিলা ক্রিকেট দল 

বাচ্চা হওয়ার ছয় মাস বাদেই মাঠে পাক অধিনায়ক, অনুপ্রেরণা জোগাচ্ছেন বার্তা স্মৃতির

  • ‘সারা বিশ্বের মহিলা খেলোয়াড়দের কাছে অনুপ্রেরণা;’ মারুফের জন্য স্মৃতি মান্ধনার বার্তা।

রবিবার মহিলা বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলতে মেয়েকে কোলে করে মাঠে নিয়ে আসেন পাকিস্তানের ক্যাপ্টেন বিসমাহ মারুফ। রীতিমতো আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠে বিসমাহর ছয় মাসের শিশুকন্যা ফতিমা। ম্যাচের পর তার সঙ্গে খুনসুটি করতে দেখা যায় একতা বিস্ট, হরমনপ্রীত কউর, শেফালি বর্মা, স্মৃতি মন্ধনাদের।

পাকিস্তান মহিলা ক্রিকেট দলের অধিনায়ক বিসমাহ মারুফ ২০২১ সালের এপ্রিলে মা হন। তারপরে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসেন এবং বর্তমানে বিশ্বকাপেও পাকিস্তান দলের নেতৃত্ব করছেন। ভারতীয় তারকা ব্যাটার স্মৃতি মান্ধনা মারুফের জন্য সোশ্যাল মিডিয়ায় একটি বিশেষ বার্তা লিখেছেন, যা ভক্তদের মন জয় করছে।

মারুফ তার ছোট মেয়ে ফাতিমাকে নিয়ে নিউজিল্যান্ডে রয়েছেন। ৬ মার্চ ভারত বনাম পাকিস্তানের ম্যাচ খেলা হয়েছিল, তারপরেই ভারতীয় ক্রিকেটাররা মারুফের মেয়ের সাথে কিছু সময় কাটান। মারুফ ও তার মেয়ের সঙ্গে ভারতীয় মহিলা ক্রিকেট দলের ক্রিকেটারদের মজা করতে দেখা যায়। সেই ছবি ও ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে।

মান্ধানা পোস্ট
মান্ধানা পোস্ট

ম্যাচের পরদিন নিজের ইনস্টাগ্রামে এই ছবিগুলির একটি শেয়ার করে মান্ধানা লিখেছেন, ‘মা হওয়ার ছয় মাসের মধ্যেই মাঠে ফিরে আসা, আন্তর্জাতিক ক্রিকেট খেলায় খুব অনুপ্রেরণাদায়ক। সারা বিশ্বের মহিলা খেলোয়াড়দের কাছে তিনি উদাহরণ হয়ে উঠেছেন। শিশু ফাতিমাকে ভারত থেকে অনেক ভালবাসা এবং আশা করি সেও আপনার মতো ব্যাট হাতে নেবে কারণ লেফটিরা স্পেশাল হয়।’

বন্ধ করুন