বাংলা নিউজ > ময়দান > Italian Cup: এসি মিলানকে হারিয়ে ইতালিয়ান কাপের ফাইনালে ইন্টার মিলান

Italian Cup: এসি মিলানকে হারিয়ে ইতালিয়ান কাপের ফাইনালে ইন্টার মিলান

ফাইনালে ইন্টার মিলান। ছবি: টুইটার

২০০৩ সালে শেষবার শিরোপা জিতেছিল তারা। ফলে তাদের শিরোপা জয়ের প্রতীক্ষা আরও বাড়ল। ইতালিয়ান কাপে শেষবার ৭ বারের চ্যাম্পিয়ন ইন্টার জিতেছিল ২০১১ সালে।

শুভব্রত মুখার্জি: ভারতীয় সময় মঙ্গলবার রাতে ইতালিয়ান কাপে মিলান ডার্বিতে মুখোমুখি হয়েছিল ইন্টার এবং এসি মিলান। ম্যাচে দুই দলের মধ্যে এক উপভোগ্য লড়াইয়ের সাক্ষী থাকল সমর্থকরা। অবশেষে মিলানের দুই দলের এই ডার্বি লড়াইতে নিজের ফিনিশিংয়ের মধ্যে দিয়ে ব‍্যবধান গড়ে দিলেন লাউতারো মার্টিনেস। প্রথমার্ধেই দুই গোল করে এগিয়ে দেন দলকে। সেখান থেকে আর ম‍্যাচে কামব্যাক করতে পারেনি এসি মিলান। ম্যাচ জিতে ইতালিয়ান কাপের ফাইনালের টিকিট নিশ্চিত করে ইন্টার মিলান।

সান সিরোয় মঙ্গলবার রাতে সেমিফাইনালের ফিরতি লেগে মুখোমুখি হয়েছিল দুই দল। সেই ম্যাচে ৩-০ গোলে জিতল সিমোনে ইনজাঘির ছেলেরা। ম্যাচে বদলি হিসেবে নামার মিনিট তিনেক পর দলের তৃতীয় গোলটি করেন রবিন গোসেন্স। প্রসঙ্গত গত মার্চে দুই দলের মধ্যে প্রথম লেগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। ইতালিয়ান কাপে পাঁচবারের চ্যাম্পিয়ন এসি মিলান সর্বশেষ ফাইনাল খেলেছিল ২০১৮ সালে। ২০০৩ সালে শেষবার শিরোপা জিতেছিল তারা। ফলে তাদের শিরোপা জয়ের প্রতীক্ষা আরও বাড়ল। ইতালিয়ান কাপে শেষবার ৭ বারের চ্যাম্পিয়ন ইন্টার জিতেছিল ২০১১ সালে।

ম‍্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় ইন্টার। সাইড ভলিতে অনবদ্য গোল করে ইন্টারকে এগিয়ে দেন মার্টিনেস।বিরতির কয়েক মিনিট আগেই মার্টিনেস ব্যবধান দ্বিগুণ করেন। ইন্টারকে ২-০ গোলে এগিয়ে দেন আর্জেন্টাইন স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধের ৬৬তম মিনিটে কর্নারের পর ডি বক্সের ভেতর থেকে নিচু শটে গোল করেন এসি মিলানের ইসমাইল বেননাসের। কিন্তু ভিএআর রিপ্লে দেখে রেফারি অফসাইডের কারণে গোল বাতিল করেন। ৮২তম মিনিটে গোসেন্সকে, নিখুঁত প্লেসিং শটে স্কোরলাইন ৩-০ করে দলের জয় সুনিশ্চিত করেন এই জার্মান ফুটবলার। উল্লেখ্য মাত্র তিন মিনিট আগেই ইভান পেরিসিচের বদলি নেমেছিলেন তিনি। ফলে ১১ বছর পর ফাইনালে উঠল ইন্টার মিলান। আগামী ১১ মে’র ফাইনালে তাদের প্রতিপক্ষ জুভেন্টাস-ফিওরেন্তিনা ম‍্যাচের জয়ী দল।

বন্ধ করুন