বাংলা নিউজ > ময়দান > গুড লেংথে জল দিচ্ছে না কিউরেটর, নাগপুরে কি প্রথম দিন থেকেই ঘুরবে বল?

গুড লেংথে জল দিচ্ছে না কিউরেটর, নাগপুরে কি প্রথম দিন থেকেই ঘুরবে বল?

নাগপুরের পিচে প্রথম দিন থেকে বল ঘুরবে?

ভারতীয় ক্রিকেট দলের সূত্রকে উদ্ধৃত করে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম দাবি করেছে, দেশের মাটিতে খেলার সুযোগ নিতে চাইছে ভারত। সে কারণে ঘূর্ণি উইকেটই হচ্ছে নাগপুরে। টিম ম্যানেজমেন্টের তরফেই নাকি কিউরেটরদের বার্তা দেওয়া হয়েছে স্পিন সহায়ক উইকেট বানানোর জন্য।

ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্টের জন্য কেমন পিচ হয়েছে নাগপুরে? চিরাচরিত ঘূর্ণি উইকেট, নাকি সবুজের আভা রয়েছে? নাগপুরে প্রথম টেস্টের প্রস্তুতি জোরকদমে করছে ভারত এবং অস্ট্রেলিয়া। বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্টটি শুরু হচ্ছে নাগপুরে বৃহস্পতিবার থেকে। অস্ট্রেলিয়া বিশ্বের এক নম্বর টেস্ট দল। ভারত রয়েছে দুই নম্বরে। তবে এই সিরিজে ভারত জিতলে, তারা অজিদের সিংহাসন থেকে সরিয়ে তিন ফরম্যাটেই এক নম্বর দল হয়ে উঠতে পারবে।

আরও পড়ুন: রবিচন্দ্রনকে দেখেই প্রণাম নকল অশ্বিনের, ফাঁস করলেন স্মিথের মুখ পোড়ার কাহিনি

পাশাপাশি চার টেস্টের সিরিজে দু'টি টেস্ট জিতলেই ভারতের সামনে খুলে যাবে টানা দ্বিতীয় বার আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার দরজা। আর তা নিশ্চিত করতে দেশের মাটিতে স্পিন অস্ত্রেই শান দেওয়া হচ্ছে।

ভারতীয় ক্রিকেট দলের সূত্রকে উদ্ধৃত করে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম দাবি করেছে, দেশের মাটিতে খেলার সুযোগ নিতে চাইছে ভারত। সে কারণে ঘূর্ণি উইকেটই হচ্ছে নাগপুরে। টিম ম্যানেজমেন্টের তরফেই নাকি কিউরেটরদের বার্তা দেওয়া হয়েছে স্পিন সহায়ক উইকেট বানানোর জন্য।

আরও পড়ুন: অশ্বিনকে মোকাবিলা করার সব সরঞ্জাম আমাদের কিট ব্যাগে রয়েছে- আত্মবিশ্বাসী স্মিথ

নাগপুর টেস্টের আগে চলছে পিচ নিয়ে রীতিমতো চর্চা। তার মধ্যে প্রকাশিত হল, নাগপুরের পিচের আকর্ষণীয় পরিচর্চা। গ্রাউন্ডস্টাফেরা পিচের মাঝখানে এবং শুধুমাত্র লেংথ এরিয়াতে জল দিচ্ছেন। কিন্তু গুড লেংথে জল দেওয়া হচ্ছে না। এবং পিচের মাঝামাঝি রোল করা হচ্ছে। গুড লেন্থ এরিয়াকে ছেড়েই রাখছে তারা। পিচের পরিচর্যা দেখে প্রশ্ন উঠেছে, প্রথম দিন থেকেই বল ঘুরবে না তো?

পরিসংখ্যান বলছে, শেষ ৩৪টি টেস্টে দেশের মাটিতে ভারত জিতেছে ২৭টিতে। একটি সিরিজেও হারেনি। ভারতের স্পিন আক্রমণ বিশ্বের সেরা বলেই অভিমত অনেকের। ব্যাটারদের কিছুটা দুর্বলতা প্রকট হচ্ছে স্পিনারদের সামলাতে। যদিও সেই খামতি দূর করতে জোর দেওয়া হচ্ছে অনুশীলনে। নাগপুরে যে ঘূর্ণি উইকেট হতে চলেছে, সেই আভাস মিলেছিল ক্লোজ ফিল্ডিং অনুশীলন দেখেও। অস্ট্রেলিয়া নানা ভাবে মাইন্ডগেম শুরু হয়েছে। ঘূর্ণি পিচ নিয়ে আসছে কটাক্ষও। যদিও অস্ট্রেলিয়ারই কিংবদন্তি ইয়ান চ্যাপেল ভারতের দেশের মাটিতে স্পিন উইকেট বানানোয় দোষের কিছু দেখছেন না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী? ১০০ কেজির পোশাক পরে রাজপথে উরফি! গাড়ির বদলে টেম্পো চড়ে গেলেন কোথায়? ঝড়ের গতিতে প্লে-অফের দিকে ছুটছে রাজস্থান, পয়েন্ট তালিকায় KKR কত নম্বরে রয়েছে? কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ ১০০ কেজির গাউন পরে মুম্বইয়ের রাজপথে উরফি! গাড়ির বদলে কীসে চড়ে ঘুরলেন শহর? টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে 'স্যার কোথায়?' বিয়ের পর প্রশ্ন শুনেই লজ্জায় লাল তাপসী Video: প্রচারের মাঝে ছোড়া হল পাথর! অন্ধ্রের CM জগনমোহন রেড্ডি আহত অন্ধ্রের মুখ্য়মন্ত্রীকে নিশানা করে পাথর, প্রচারে বেরিয়ে বিরাট বিপত্তি পয়লা বৈশাখের আগে পরিবারের সদস্যদের সঙ্গে কালীঘাটে পুজো মমতার

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.