বাংলা নিউজ > ময়দান > হতাশাজনক পারফরম্যান্স, স্পেনের বিরুদ্ধে পতুর্গালকে জেতাতে ব্যর্থ হলেন রোনাল্ডো
আলভারো মোরাতা ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)
আলভারো মোরাতা ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)

হতাশাজনক পারফরম্যান্স, স্পেনের বিরুদ্ধে পতুর্গালকে জেতাতে ব্যর্থ হলেন রোনাল্ডো

  • দুই দলই একাধিক গোলের সুযোগ নষ্ট করে।

চেনা শহর ও চেনা প্রতিদ্বন্দ্বী স্পেনের বিরুদ্ধে উয়েফা ইউরো ২০২০ শুরু হওয়ার আগে নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নেওয়ার লক্ষ্যে মাঠে নেমেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও তাঁর পর্তুগাল দল। তবে মাঠে ফুল ফোটাতে সম্পূর্ণরূপে ব্যর্থ হলেন পর্তুগিজ অধিনায়ক।

মাদ্রিদের ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে দুই পড়শি দেশের লড়াই দেখতে জড়ো হয়েছিলেন প্রায় ১৫ হাজার দর্শক। আদপে প্রস্তুতি ম্যাচ হলেও ম্যাচের আগে থেকেই দর্শকদের উপস্থিতিতে ম্য়াচ একটি আলাদা মাত্রা পেয়েছিল। তবে দুই পড়শি দেশের ম্যাচ আশানুরূপ হল না।

ম্যাচের প্রথম থেকেই দুই দলই বল দখলের চেষ্টা করলেও গোলের সামনে তেমন কোন সুযোগ তৈরি করতে পারেনি। পর্তুগিজদের হয়ে জোসে ফন্ট গোলে বল জড়ালেও ফাউলের জন্য তা সঙ্গে সঙ্গে বাতিল করা হয়। এরপর স্প্যানিশ গোলরক্ষক উনাই সিমন বল ক্লিয়ার করতে গিয়ে সোজা রোনাল্ডোর গায়ে মারলেও ভাগ্যক্রমে বল সরাসরি তাঁর দস্তানায় ফিরে আসে।

ম্যাচের এক ঘন্টার মাথায় রোনাল্ডো এবং আলভারো মোরাতা, জুভেন্তাসের দুই সতীর্থই কাছেই গোল করার সুযোগ কাজে লাগাতে পারেননি। তবে রোনাল্ডো খুব বেশি সুযোগ না পেলেও গোল করার প্রচুর সুযোগ নষ্ট করেন মোরাতা। এমনকী ম্যাচের একদম শেষ মিনিটে ইনজুরি টাইমে পর্তুগিজ গোলরক্ষক রুই প্যাটরিসিওকে একা পেয়েও বল বারে মারেন তিনি।

অবশেষে উভয়পক্ষই একগুচ্ছ সুযোগ হাতছাড়া করায় ম্যাচ গোলশূন্য অবস্থাতেই শেষ হয়। মোরতার হতাশাজনক পারফর্ম্যান্সে দর্শকরা নিজেদের তীব্র অসন্তোষ প্রকাশ করলেও তাঁর ওপর আস্থা রাখছেন কোচ লুইস এনরিকে। এই ম্যাচেই অবশেষে নিজের আন্তর্জাতিক অভিষেক ঘটালেন আইমেরিক লাপোর্ত। ইউরো শুরুর আগে স্পেন ও পর্তুগাল উভয় দলই আরও একটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে।

বন্ধ করুন