বাড়ি > ময়দান > IPL 2020: মুখ ফিরিয়ে KKR, বাংলার দুই পেসার UAE যাচ্ছেন রাজস্থান ও পঞ্জাবের হয়ে
আকাশ দীপ। ছবি- পিটিআই (PTI)
আকাশ দীপ। ছবি- পিটিআই (PTI)

IPL 2020: মুখ ফিরিয়ে KKR, বাংলার দুই পেসার UAE যাচ্ছেন রাজস্থান ও পঞ্জাবের হয়ে

  • প্র্যাকটিস বোলার হিসেবে আইপিএলের আঙিনায় ঢুকে পড়তে চলেছেন বাংলার দুই তরুণ ক্রিকেটার।

অবশেষে আইপিএলের আঙিনায় ঢুকে পড়লেন বাংলার দুই তরুণ পেসার আকাশ দীপ ও সায়ন ঘোষ। দু'টি আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে প্র্যাকটিস বোলার হিসেবে আমিরশাহি উড়ে যাওয়ার সুযোগ পেলেন বাংলার দুই উঠতি তারকা।

গত মশুমে বাংলার হয়ে নজর কাড়া দুই ক্রিকেটারকে প্রাথমিকভাবে দলে নেওয়ার জন্য আগ্রহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি। এমনকি কলকাতা নাইট রাইডার্সও স্থানীয় ক্রিকেটার হিসেবে দুই পেসারকে দলে নেওয়ার কথা বিবেচনা করেনি। যদিও তাদের পারফরম্যান্সে যে ফ্র্যাঞ্চাইজিদের নজর ছিল, তা বোঝা যায় নেট বোলার হিসেবে আকাশ ও সায়ন নির্বাচিত হওয়ায়।

আকাশ দীপ আমিরশাহি রওনা হবেন রাজস্থান রয়্যালসের সঙ্গে। সায়নকে স্কোয়াডের সঙ্গে নিয়ে যাচ্ছে কিংস ইলেভেন পঞ্জাব। কেকেআর ইতিমধ্যেই ১০ জন নেট বোলারকে সঙ্গে নিয়ে যাওয়ার কথা জানালেও আকাশ ও সায়ন যে তাদের তালিকায় নেই, তা স্পষ্ট হয়ে গেল।

গত রঞ্জি মরশুমে বাংলাকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন আকাশ দীপ। টুর্নামেন্টে ৩৫টি উইকেট নেন তিনি। হঠাৎ করে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের আবহে ঢুকে পড়তে পেরে উচ্ছ্বসিত তিনি। আকাশ দীপ বলেন, 'আমি ভীষণ খুশি। বিশ্বের সেরা কিছু ক্রিকেটারকে বল করার সুযোগ পাব। রাজস্থানের নেটে ক্যাপ্টেন স্টিভ স্মিথ ও কোচ ম্যাকডোনাল্ডের থেকে অনেক কিছু শেখার সুযোগ পাব।'

এক আগে কেকেআর ও দিল্লির ড্রেসিংরুম শেয়ার করা সায়ন বলেন, 'এটা আমার কাছে দারুণ সুযোগ। ওখানে যে অভিজ্ঞতা সঞ্চয় করতে পারব, পরবর্তী সময়ে বাংলার হয়ে মাঠে নামলে তা কাজে লাগবে।'

বন্ধ করুন