বাড়ি > ময়দান > IPL 2020: প্রথম টিম মিটিংয়েই সতীর্থদের সতর্ক করলেন কোহলি, কেউ যেন নিয়ম না ভাঙে
ভার্চুয়াল টিম মিটিংয়ে বিরাট কোহলি। ছবি- টুইটার।
ভার্চুয়াল টিম মিটিংয়ে বিরাট কোহলি। ছবি- টুইটার।

IPL 2020: প্রথম টিম মিটিংয়েই সতীর্থদের সতর্ক করলেন কোহলি, কেউ যেন নিয়ম না ভাঙে

  • RCB অধিনায়ক স্পষ্ট জানালেন, কোনও একজনের ভুলেই ভেস্তে যেতে পারে টুর্নামেন্ট।

আমিরশাহি পৌঁছে আরসিবির প্রথম টিম মিটিং। তাও ভার্চুয়াল। ভারতীয় ক্রিকেটাররা তো ছিলেনই, সঙ্গে ছিলেন এবি ডি'ভিলিয়র্স, ক্রিস মরিসের মতো আন্তর্জাতিক তারকারাও। আর উপস্থিত ছিলেন সাইমন কাটিচ, মাইক হেসনের মতো কোচিং স্টাফরা।

এখনও সকলকে একজোট করা সম্ভব হয়নি ফ্র্যাঞ্চাইজির পক্ষে। তাই বলে হাত গুটিয়ে বসে থাকেননি কোহলিরা। হোটেলের রুমে বসেই প্রথম টিম সেশন সেরে রাখেন অনলাইনেই। 

আইপিএলের আবহে ঢুকে পড়েই ক্যাপ্টেন বিরাট কোহলিকে আলোচনা করতে দেখা যায় পরিস্থিতির নিরিখে এই মুহূর্তের সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে। ক্যাপ্টেন কোহলি শুরুতেই নিশ্চিত করতে চাইলেন, করোনা সংক্রমণ রোধে বিসিসিআইয়ের যে নির্দেশিকা হাতে পেয়েছেন সকলে, তা যেন অক্ষরে অক্ষরে মেনে চলা হয়।

কোহলি যেমন ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে কোনওভাবেই আপোষ করতে চান না, ঠিক তেমনই চান না যে, কোনও একজনের দায়িত্বজ্ঞানহীনতার প্রভাব পড়ুক টুর্নামেন্টে। আরসিবি দলনায়ক তাই প্রথম টিম মিটিংয়েই সকলকে সতর্ক করে দিলেন, একজনের জন্য গোটা টুর্নামেন্ট ভেস্তে যেতে পারে।

কোহলি বলেন, ‘একটা বিষয়ে আমাদের সকলকে একমত হওয়া দরকার। বায়ো বাবল বজায় রাখা এবং নিরাপত্তা নিয়ে কোনও আপোষ না করা। কারণ, আমাদের কারও একটা ভুলই কার্যত গোটা টুর্নামেন্ট ভেস্তে দিতে পারে। আমরা কেউই সেটা চাই না।’

পরে বিরাট আরও বলেন, ‘আগে এটা নিশ্চিত করা দরকার যে, কোনওভাবেই যেন কেউ বায়ো-বাবলের বাইরে না যায়। কেউ কোনওভাবে জৈব-নিরাপত্তার বেষ্টনী ভাঙলে সে গোটা দলকে হতাশ করবে। তার জন্য আরসিবির মাথা নীচু হতে পারে।’

বন্ধ করুন