বাড়ি > ময়দান > IPL 2020: আইপিএলে বিরাট কোহলির সংসারে ঢুকে পড়লেন অজি স্পিনার
বিরাট কোহলি ও অ্যাডাম জাম্পা। ছবি- বিসিসিআই।
বিরাট কোহলি ও অ্যাডাম জাম্পা। ছবি- বিসিসিআই।

IPL 2020: আইপিএলে বিরাট কোহলির সংসারে ঢুকে পড়লেন অজি স্পিনার

  • তারকা পেসার সরে দাঁড়ানোয় টুর্নামেন্ট শুরুর ঠিক আগে স্কোয়াডে রদবদল করতে বাধ্য হয় RCB।

এক অজি পেসারের পরিবর্তে আর এক অজি স্পিনারকে দলে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আইপিএল শুরু হতে আর তিন সপ্তাহও বাকি নেই। এই অবস্থায় স্কোয়াডে গুরুত্বপূর্ণ রদবদল করতে বাধ্য হল আরসিবি।

ব্যক্তিগত কারণে আসন্ন আইপিএল মরশুম থেকে সরে দাঁড়িয়েছেন অজি পেসার কেন রিচার্ডসন। তাঁর বদলি হিসেবে অজি লেগ-স্পিনার অ্যাডাম জাম্পাকে দলে নেয় আরসিবি। ফ্র্যাঞ্চাইজির তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে এই পরিবর্তনের কথা জানিয়ে দেওয়া হয়।

রিচার্ডসনের সরে দাঁড়ানোর কারণ নিয়ে জল্পনা শুরু হলেও জল বেশিদূর গড়াতে দেয়নি আরসিবি। ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজি সোশ্যাল মিডিয়াতেই জানায় যে, রিচার্ডসন সঙ্গত কারণেই নিজেকে আইপিএল মরশুম থেকে দূরে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। কেননা আইপিএলের সময়েই রিচার্ডসনের স্ত্রী প্রথম সন্তানের জন্ম দিতে চলেছেন। স্বাভাবিকভাবেই সন্তানসম্ভবা স্ত্রী'র পাশে থাকতেই তারকা পেসার আরসিবির দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন।

আরসিবির তরফে জাম্পাকে দলে নেওয়ার কথা জানিয়ে টুইট করা হয়, ‘আমরা অ্যাডাম জাম্পাকে আরসিবি দলে স্বাগত জানাতে পেরে শিহরিত। ও কেন রিচার্সডনের পরিবর্ত হিসেবে দলে ঢুকল।’

পরে আরও একটি টুইটে আরসিবির তরফে লেখা হয়, ‘কেন ও তাঁর স্ত্রী’র প্রথম সন্তান আসতে চলার খবরে আরসিবি পরিবার উত্তেজিত। আরসিবি কেনের সরে দাঁড়ানোর সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছে।'

উল্লেখ্য, ২৮ বছর বয়সী জাম্পার টি-২০ খেলার বিপুল অভিজ্ঞতা রয়েছে। এপর্যন্ত ১৪৭টি টি-২০ ম্যাচে মাঠে নেমে ১৬৯টি উইকেট নিয়েছেন তিনি।

বন্ধ করুন