বাড়ি > ময়দান > IPL 2020: প্রথম ম্যাচেই ধোনি-রোহিত ডুয়েল, হল না ফাইনাল ও প্লে অফের সূচির ঘোষণা
আইপিএলের প্রথম ম্যাচেই ধোনি-রোহিত ডুয়েল (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
আইপিএলের প্রথম ম্যাচেই ধোনি-রোহিত ডুয়েল (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

IPL 2020: প্রথম ম্যাচেই ধোনি-রোহিত ডুয়েল, হল না ফাইনাল ও প্লে অফের সূচির ঘোষণা

  • গ্রুপ লিগে ১০ দিন ‘ডবল হেডার’ থাকবে।

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ঘোষণা করা হল ত্রয়োদশ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সূচি। প্রত্যাশিতমতোই উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে গতবারের দুই ফাইনালিস্ট মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস।

আইপিএল ২০২০ সংক্রান্ত যাবতীয় খবর

রবিবার বিকেলে ভারতীয় বোর্ডের (বিসিসিআই) তরফে জানানো হয়েছে, এবার টুর্নামেন্ট শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর। গ্রুপ লিগের ম্যাচ চলবে আগামী ৩ নভেম্বর পর্যন্ত। ৪৬ দিনে ৫৬ টি গ্রুপ ম্যাচ খেলা হবে। তবে তিনটি প্লে-অফ ও ফাইনালের সূচি এখনও প্রকাশ করা হয়নি। টুর্নামেন্টের শেষ চারটি ম্যাচের সূচি পরে ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে। 

চেন্নাইয়ের দুই খেলোয়াড়-সহ ১৩ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর দুবাইয়ে গ্রুপ লিগের প্রথম পর্যায়ের সব ম্যাচ আয়োজনের সম্ভাবনা তৈরি হয়েছিল।শেষপর্যন্ত অবশ্য সেই পথে হাঁটেনি আইপিএল কর্তৃপক্ষ। বরং উদ্বোধনী ম্যাচ আবুধাবিতে হবে। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে দুবাইয়ে। চতুর্থ দিনে শারজায় আইপিএলের ম্যাচ হবে। সবমিলিয়ে গ্রুপে লিগের ২৪ টি ম্যাচ হবে দুবাইয়ে। আবুধাবি  ও শারজায় পেয়েছে যথাক্রমে ২০ ও ১২ টি ম্যাচ। 

পাশাপাশি গ্রুপ লিগে ১০ দিন ‘ডবল হেডার’ থাকবে। ভারতীয় সময় অনুযায়ী ওই ১০ দিন প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ৩ টে ৩০ মিনিটে। দ্বিতীয় ম্যাচ শুরুর নির্ধারিত সময় সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট (ভারতীয় সময় অনুযায়ী)।

উল্লেখ্য, এই প্রথমবার পুরো আইপিএল সংযুক্ত আরব আমিরশাহিতে খেলা হবে। ছ'বছর আগে  অর্থাৎ ২০১৪ সালে লোকসভা নির্বাচনের কারণে টুর্নামেন্টের প্রথম ভাগ হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। দ্বিতীয় পর্যায় হয়েছিল ভারত। তার আগে ২০০৯ সালে একই কারণে পুরো টুর্নামেন্টই দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হয়েছিল।

বন্ধ করুন