বাড়ি > ময়দান > IPL 2020: ভোট বেশি দেশের মাঠে আইপিএল আয়োজনে, BCCI উড়িয়ে দিচ্ছে না বিদেশের সম্ভাবনাও
আইপিএল ট্রফি। ছবি-টুইটার।
আইপিএল ট্রফি। ছবি-টুইটার।

IPL 2020: ভোট বেশি দেশের মাঠে আইপিএল আয়োজনে, BCCI উড়িয়ে দিচ্ছে না বিদেশের সম্ভাবনাও

  • ৩-২ ব্যবধানে সিদ্ধান্ত ঝুঁকে ঘরের মাঠের দিকেই।

অনিশ্চয়তা এখনও কাটেনি। তবে সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে যদি সময় পাওয়া যায়, তবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ কোথায় অনুষ্ঠিত হবে, তা নিয়ে দ্বিধাবিভক্ত ভারতীয় ক্রিকেট বোর্ড।

আন্তর্জাতিক যাত্রীবাহী উড়ান পরিষেবা শুরু হয়ে গেলে দেশের বাইরে আইপিএল আয়োজনে বাধা থাকছে না। গত কয়েক দিন ধরে সেই সম্ভাবনার কথাই ঘোরাফেরা করছে ভারতীয় ক্রিকেটমহলে। যদিও বোর্ডের সংখ্যাগরিষ্ঠের ভোট দেশের মাটিতেই আইপিএল আয়োজনের দিকে।

আইএএনএসকে এক বিসিসিআই কর্তা স্পষ্ট জানিয়ে দেন যে, আইপিএল নিয়ে সিদ্ধান্ত গ্রহণকারী ৫ সদস্য একমত হতে পারেননি টুর্নামেন্টের কেন্দ্র নিয়ে। তিন জন চাইছেন আইপিএল আয়োজিত হোক দেশের মাঠেই। দু'জনের মত, প্রয়োজনে বিদেশে আয়োজিত হোক ইন্ডিয়ান প্রিমিয়র লিগ।

কারা দেশের মাঠে আইপিএলের পক্ষে মত দিয়েছেন, কারাই বা বিদেশে আইপিএল চাইছেন, কোনও নাম স্পষ্ট না করলেও বোর্ড কর্তা বলেন, ‘দেখুন, দেশের মাটিতে আইপিএল আয়োজনের ক্ষেত্রে সাধারণ যুক্তি হল, তাতে দেশের মানুষের কাছে ইতিবাচক বার্তা যাবে। করোনা পরিস্থিতি কাটিয়ে ওঠার ইঙ্গিত দেওয়া যাবে। তাছাড়া আমাদের বিদেশ যাত্রাও করতে হবে না এবং নতুন কোনও নির্দেশিকাও জারি করতে হবে না।’

তিনি আরও বলেন, ‘অন্যদিকে, অন্য দু’জনের মত, যে কোনওভাবে টুর্নামেন্ট আয়োজনই এই মুহূর্তে গুরুত্ব পাওয়া উচিত। তাতে যদি বিদেশে আইপিএল আয়োজন করতে হয়, তা নিয়ে ভাবনা চিন্তা করা উচিত নয়।'

বন্ধ করুন