বাড়ি > ময়দান > IPL 2020: আইপিএলের নতুন লোগো প্রকাশ করল BCCI
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।

IPL 2020: আইপিএলের নতুন লোগো প্রকাশ করল BCCI

  • ক'দিন আগেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগের নতুন টাইটেল স্পনসরের নাম ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ড্রিম ইলেভেনের সঙ্গে নতুন স্পনসরশিপ চুক্তি স্বাক্ষর করার পর আইপিএলের নতুন লোগো প্রকাশ করল বিসিসিআই। বোর্ডের তরফে সরকারিভাবে স্পনসরের নাম সম্বলিত নতুন লোগো প্রকাশ করা হয় আইপিএলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। #Dream11IPL-এই হ্যাশট্যাগে ইনস্টাগ্রাম স্টোরিতে নতুন লোগো কেমন দেখতে, তা অনুরাগীদের কাছে জানতে চেয়েছে বোর্ড।

আইপিএলের নতুন লোগো পরে মুম্বই ইন্ডিয়ান্স তাদের অফিসিয়ার টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টেও পোস্ট করেছে।

ভিভোর সঙ্গে চুক্তি ছিন্ন করার পর গত মঙ্গলবার ড্রিম ইলেভেনকে আইপিএলের নতুন টাইটেল স্পনসর হিসেবে বেছে নিয়েছে বিসিসিআই। ভিভোর তুলানয় কার্যত অর্ধেক টাকায় এক বছরের জন্য আইপিএলের টাইটেল স্পনসর হয়েছে ড্রিম ইলেভেন। ভিভো প্রতি বছরে ভারতীয় বোর্ডকে ৪৪০ কোটি টাকা দিত। ড্রিম ইলেভেন ২২২ কোটি টাকা দেবে আসন্ন মরশুমে।

পরের দু'টি মরশুমের জন্যও বছর প্রতি ২৪০ কোটি টাকার বিনিময়ে আইপিএলের টাইটেল স্পনসর হতে চেয়েছিল ড্রিম ইলেভেন। তবে ভারতীয় বোর্ড প্রস্তাবে রাজি হয়নি। তারা পরবর্তী দু'টি মরশুমের জন্য নতুন করে বিড জমা দিতে বলেছে ড্রিম ইলেভেনকে।

যদিও পরিস্থিতির উন্নতি হলে পরের বছরে ভিভোর পুনরায় আইপিএলের আঙিনায় ফিরে আসার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তাই পরের বছর আইপিএলের লোগো পুনরায় বদলে যেতে পারে। ভিভো ফিরে এলে, তাদের সঙ্গে পুরনো লোগোও ফিরতে পারে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে।

বন্ধ করুন