বাড়ি > ময়দান > IPL 2020: আইপিএলে চূড়ান্ত অনিশ্চিত বেন স্টোকস
বেন স্টোকস। ছবি- আইপিএল।
বেন স্টোকস। ছবি- আইপিএল।

IPL 2020: আইপিএলে চূড়ান্ত অনিশ্চিত বেন স্টোকস

  • বাবার অসুস্থতার জন্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে ও টি-২০ সিরিজ থেকেও সরে দাঁড়িয়েছেন তারকা অল-রাউন্ডার।

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের আইপিএলের শুরু থেকেই মাঠে নামা নিয়ে প্রাথমিকভাব সংশয় তৈরি হয়েছিল। সেই সংশয় এখনও কাটেনি পুরোপুরি। তার উপর নতুন করে অনিশ্চয়তার মেঘ জমল বেন স্টোকসের আইপিএল খেলা নিয়ে।

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের নিজেদের মধ্যে সীমিত ওভারের সিরিজ খেলে আইপিএলে যোগ দেওয়ার কথা। সিরিজের শেষে বাকিরা ইংল্যান্ড থেকে আমিরশাহি উড়ে যাবেন নিশ্চিত। শুধু বেন স্টোকস শেষমেশ আইপিএল খেলতে রাজস্থান রয়্যালস শিবিরে যোগ দেবেন কিনা, তা নিয়ে সন্দেহ রয়েছে।

বেন স্টোকসের বাবা জেড, যিনি একদা নিউজিল্যান্ডের হয়ে রাগবি খেলেছেন, ব্রেন ক্যান্সারে ভুগছেন। পিতার অসুস্থতার জন্যই পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের মাঝেই ইংল্যান্ড ছেড়ে নিউজিল্যান্ডে উড়ে যান তারকা অল-রাউন্ডার। পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকেও দূরে সরে থাকেন স্টোকস। এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের দলেও নাম নেই তাঁর।

স্বাভাবিকভাবেই বেন স্টোকসের আইপিএল খেলার সম্ভাবনা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। শোনা যাচ্ছে যে, ইংল্যান্ডের হয়ে গোটা মরশুমেই আর মাঠে নামবেন না তিনি। তাই যদি হয়, তবে স্টোকসের আইপিএলে মাঠে নামার সম্ভাবনা নিতান্তই ক্ষীণ।

বন্ধ করুন