বাড়ি > ময়দান > IPL 2020: এবার আইপিএল থেকে সরে দাঁড়ালেন মালিঙ্গা, পরিবর্ত খুঁজে নিল মুম্বই ইন্ডিয়ান্স
লসিথ মালিঙ্গা ও জেমস প্যাটিনসন। ছবি- টুইটার।
লসিথ মালিঙ্গা ও জেমস প্যাটিনসন। ছবি- টুইটার।

IPL 2020: এবার আইপিএল থেকে সরে দাঁড়ালেন মালিঙ্গা, পরিবর্ত খুঁজে নিল মুম্বই ইন্ডিয়ান্স

  • টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারির বদলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হয়ে মাঠে নামবেন অজি স্পিড স্টার।

টুর্নামেন্ট শুরুর আগেই একের পর এক তারকা ক্রিকেটার আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিচ্ছেন। দিল্লির জেসন রয় আগেই সরে দাঁড়িয়েছেন টুর্নামেন্ট থেকে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কেন রিচার্ডসন এবছর আইপিএল খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন। চেন্নাই সুপার কিংসের সুরেশ রায়না আমিরশাহি থেকে দেশে ফিরে এসেছেন। এবার সেই তালিকায় যোগ হল মু্ম্বই ইন্ডিয়ান্সের লসিথ মালিঙ্গার নাম।

আইপিএলের ইতিহাসে সর্বেচ্চ উইকেট শিকারি মালিঙ্গা ব্যক্তিগত কারণে এবছর আইপিএল খেলবেন না বলে জানিয়ে দেওয়া হয়েছে মু্ম্বই ইন্ডিয়ান্সের তরফে।

পল্টনরা ইতিমধ্যেই মালিঙ্গার পরিবর্তও খুঁজে নিয়েছে। সোশ্যাল মিডিয়ায় মুম্বই ইন্ডিয়ান্স জানিয়েছে, মালিঙ্গার পরিবর্তে এবার আইপিএলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হয়ে মাঠে নামবেন অজি স্পিড স্টার জেমস প্যাটিনসন।

মালিঙ্গা ফ্র্যাঞ্চাইজিকে জানিয়ে দেন তিনি শ্রীলঙ্কায় পরিবারের সঙ্গে থাকতে চান। তারকা পেসারের সিদ্ধান্তকে মুম্বই ইন্ডিয়ান্স সম্মান জানায় বলে উল্লেখ করা হয়েছে ফ্র্যাঞ্চাইজির বিজ্ঞপ্তিতে। মালিঙ্গা আইপিএলের ১২২টি ম্যাচে ১৭০টি উইকেট নিয়েছেন। ম্যাচে ৪ উইকেট নিয়েছেন ৬ বার। একবার ৫ উইকেট নেওয়ার কৃতিত্বও রয়েছে তাঁর।

জেমস প্যাটিনসন এপর্যন্ত কেরিয়ারে মোট ৩৯টি টি-২০ খেলেছেন। উইকেট নিয়েছেন ৪৭টি। উইকএন্ডেই আবু ধাবিতে মুম্বই ইন্ডিয়ান্সের বেস ক্যাম্পে পৌঁছে যাওয়ার কথা প্যাটিনসনের। যদিও টিম হোটেলে পৌঁছে কোয়ারান্টাইনে থাকার পর তবেই তিনি দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবেন।

বন্ধ করুন