বাড়ি > ময়দান > IPL 2020: শুরু থেকেই আইপিএলে দেখা যেতে পারে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের
স্টিভ স্মিথ, বেন স্টোকস ও জোস বাটলার। ছবি- গেটি ইমেজেস।
স্টিভ স্মিথ, বেন স্টোকস ও জোস বাটলার। ছবি- গেটি ইমেজেস।

IPL 2020: শুরু থেকেই আইপিএলে দেখা যেতে পারে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের

  • BCCI-এর প্রোটোকল বাধা হয়ে দাঁড়াবে না, ইঙ্গিত RCB চেয়ারম্যানের।

সমর্থকদের মনে যে সংশয়ের মেঘ দানা বেঁধেছিল, তা কেটে গেল বলা যায়। অন্তত আশার আলো দেথা গেল আরসিবি চেয়ারম্যানের কথায়।

এবছর আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর। তবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া দ্বি-পাক্ষিক সিরিজের জন্য দু'দেশের ক্রিকেটারদের টুর্নামেন্টের শুরুর দিকে পাওয়া যাবে না বলে আশঙ্কা করা হচ্ছিল। যদিও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের চেয়ারম্যান সঞ্জীব চুরিওয়ালার কথা যথাযথ হলে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের প্রথম ম্যাচ থেকেই আইপিএলে মাঠে নামতে অসুবিধা থাকার কথা নয়।

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ শেষ হচ্ছে ১৬ সেপ্টেম্বর। আইপিএল শুরুর আগেই দু'দেশের ক্রিকেটাররা আমিরশাহি পৌঁছে যাবেন। তবে বিসিসিআইয়ের প্রোটোকল অনুযায়ী ৬ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টাইনে থাকতে হলে ব্রিটিশ ও অজি ক্রিকেটারদের শুরুর দিকের কয়েকটা ম্যাচে মাঠে নামা সম্ভব হবে না।

আরসিবি চেয়ারম্যান অবশ্য জানালেন যে, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা যেহেতু বায়ো-সিকিওর বাবলে থাকবেন আগে থেকেই, তাই তাঁদের আমিরশাহি পৌঁছে কোয়ারান্টাইনে থাকতে হবে না।

সঞ্জীব বলেন, ‘বিসিসিআইয়ের নির্দেশিকায় স্পষ্ট বলে রয়েছে যে, আমিরশাহিতে পৌঁছে সবাইকেই ৬ দিন কোয়ারান্টাইনে থাকতে হবে। তবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা নিজেদের মধ্যে সিরিজ খেলার সময় বায়ো-সিকিওর বাবলের মধ্যেই থাকবেন। যদি ক্রিকেটাররা বাবলের মধ্যেই থাকেন এবং আমরা যদি চার্টার্ড বিমান পাঠাতে পারি, তবে ওরা বাকিদের মতোই নিরাপদ। যদিও আমিরশাহি পৌঁছলে সবার করোনা টেস্ট করা হবে নিশ্চিত। এক্ষেত্রে কোনও আপোষ করা হবে না।’

বন্ধ করুন