বাড়ি > ময়দান > IPL 2020: দলে ক্রিকেটার কমিয়ে আমিরশাহি উড়ে যেতে রাজি নয় আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।

IPL 2020: দলে ক্রিকেটার কমিয়ে আমিরশাহি উড়ে যেতে রাজি নয় আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা

  • গভর্নিং কাউন্সিলের বৈঠকে আলোচনা হবে করোনার জন্য প্রতি দলে ক্রিকেটারের সংখ্যা কমানোর বিষয়ে।

সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হবে আইপিএল ২০২০, এটা নিশ্চিত হয়ে গিয়েছে আগেই। প্রাথমিকভাবে দিনক্ষণও স্থির হয়ে গিয়েছে। আগামী রবিবারের গভর্নিং কাউন্সিলের বৈঠকে আলোচনা হবে আইপিএল সংক্রান্ত গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি বিষয় নিয়ে।

গভর্নিং কাউন্সিলের বৈঠকেই স্থির হবে আইপিএল সংক্রান্ত নির্দেশিকা। বিশেষ করে করোনা সংক্রমণ এড়াতে বেশ কিছু বিধি-নিষেধ আরোপ করা হতে পারে ফ্র্যাঞ্চাইজিদের উপর। যার মধ্যে অন্যতম হতে পারে স্কোয়াডে ক্রিকেটারদের সংখ্যা বেঁধে দেওয়া।

আইপিএলের গর্ভনিং কাউন্সিল চাইছে, ড্রেসিংরুমে ভিড় এড়াতে ফ্র্যাঞ্চাইজিগুলি ২০ জনের স্কোয়াড নিয়ে আমিরশাহি রওনা দিক। তবে ফ্র্যাঞ্চাইজিরা তাতে নারাজ। শুধু খেলোয়াড়দের প্রয়োজনীয়তার কথা ভেবেই নয়, বিশেষ করে প্রস্তুতির কথা মাথায় রেখেই আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি চাইছে যথারীতি ২৬ থেকে ২৮ জনের স্কোয়াড নিয়ে আমিরশাহি যেতে।

ফ্র্যাঞ্চাইজিদের তরফে যুক্তি, টুর্নামেন্ট ও তার আগে প্রস্তুতিপর্ব মিলিয়ে প্রায় আড়াই মাস আমিরশাহিতে থাকতে হবে তাদের। সেই সময়ের মধ্যে প্রস্তুতির জন্য পর্যাপ্ত নেট বোলার পাওয়া যাবে কিনা সন্দেহ। তাছাড়া পাওয়া গেলেও দলগুলিকে যদি জৈব-নিরাপদ বেষ্টনীতে থাকতে হয়, তবে বাইরে থেকে নেট বোলার নিয়ে আসাটাও ঝুঁকির হয়ে যাবে।

বরং, ম্যাচের দিনে মাঠে নির্দিষ্ট সংখ্যক ক্রিকেটারদের নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হলে, তা মানতে অসুবিধা নেই ফ্র্যাঞ্চাইজিগুলির। এমনকি ম্যাচের দিন কিছু সাপোর্ট স্টাফকেও হোটেলে রেখে মাঠে যেতে রাজি দলগুলি।

বন্ধ করুন