বাড়ি > ময়দান > IPL 2020: আইপিএল শুরুর আগেই পরস্পরের বিরুদ্ধে মাঠে নামতে পারেন রোহিত-কোহলিরা
বিরাট কোহলি ও যুজবেন্দ্র চাহাল। ছবি- এএনআই।
বিরাট কোহলি ও যুজবেন্দ্র চাহাল। ছবি- এএনআই।

IPL 2020: আইপিএল শুরুর আগেই পরস্পরের বিরুদ্ধে মাঠে নামতে পারেন রোহিত-কোহলিরা

  • ফ্র্যাঞ্চাইজিদের দাবিতে ব্রডকাস্টারের সমর্থন রয়েছে বলে শোনা যাচ্ছে।

আইপিএল শুরুর আগেই আমিরশাহিতে প্রতিযোগিতামূলক ম্যাচে মাঠে নামতে পারেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। সেই সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

করোনা মহামারির জন্য দীর্ঘদিন প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দূরে রয়েছেন ক্রিকেটাররা। এই অবস্থায় আইপিএলের জন্য ট্রেনিং শুরু করলেও কোনও ম্যাচ প্র্যাকটিস ছাড়াই খেলোয়াড়দের মাঠে নেমে পড়তে হবে। সেক্ষেত্রে প্রথম ম্যাচ থেকেই ক্রিকেটারদের সেরা ছন্দে দেখতে পাওয়া মুশকিল।

তাই ফ্র্যাঞ্চাইজিরা চাইছে টুর্নামেন্ট শুরুর আগে নিজেদের মধ্য প্রস্তুতি ম্যাচ খেলতে। এই মর্মে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি বিসিসিআইয়ের কাছে অনুমতি চেয়েছে বলে খবর।

ফ্র্যাঞ্চাইজিদের এমন দাবিতে ব্রাডকাস্টার স্টার স্পোর্টসেরও সমর্থন রয়েছে বলে শোনা যাচ্ছে। কেননা, আইপিএলের আগে প্রস্তুতি ম্যাচ সম্প্রচারিত হলে টুর্নামেন্টের যথাযথ আবহ তৈরি করা যাবে।

এক ফ্র্যাঞ্চাইজি আধিকারিক টইমস অফ ইন্ডিয়াকে জানান, আইপিএল শুরুর আগে কয়েকটি প্রতিযোগিতামূলক ম্যাচ টুর্নামেন্টের জন্য ইতিবাচক হয়ে দেখা দিতে পারে।

আরও দু'টি ফ্র্যাঞ্চাইজির ধারণা, ইন্ডিয়ান প্রিমিয়র লিগের আগে প্রস্তুতি ম্যাচই হল ক্রিকেটারদের যথাযথ ছন্দে ফেরানোর উপায়। এভাবেই টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকে খেলোয়াড়দের কাছ থেকে সেরাটা পাওয়া যেতে পারে।

বন্ধ করুন