বাড়ি > ময়দান > IPL 2020: ফের আর্থিক ধাক্কা ভারতীয় ক্রিকেট বোর্ডে, সরে দাঁড়াল আইপিএলের সহযোগী স্পনসর
আইপিএলের লোগো। ছবি- টুইটার।
আইপিএলের লোগো। ছবি- টুইটার।

IPL 2020: ফের আর্থিক ধাক্কা ভারতীয় ক্রিকেট বোর্ডে, সরে দাঁড়াল আইপিএলের সহযোগী স্পনসর

  • আগেই ভিভোর সঙ্গে টাইটেল স্পনসরশিপ চুক্তি ছিন্ন করতে হয়েছে BCCI-কে।

মহামারির মাঝে আইপিএল আয়োজনে আর্থিক দিক দিয়ে আবার ধাক্কা খেল বিসিসিআই। এবার আইপিএল থেকে সরে দাঁড়াল আরও এক স্পনসর।

সারা দেশের চিন বিরোধী ভাবনার জন্যই ভিভোর সঙ্গে আইপিএলের টাইটেল স্পনসরশিপ চুক্তি ছিন্ন করতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। ফলে বিপুল টাকা ক্ষতির মুখ দেখতে হয়েছে বিসিসিআইকে। এবার আইপিএলের সহযোগী স্পনসরের পুল থেকে নিজেদের সরিয়ে নিল ফিউচার গ্রুপ।

করোনা মহামারির জন্য এই মুহূর্তে ফিউচার গ্রুপের আর্থিক পরিস্থিতি ভালো নয়। সংস্থাটির মালিকানা বদল হতে পারে কয়েক সপ্তাহের মধ্যেই। রিলায়েন্সের হাতে ফিউচার গ্রুপের মালিকানা চলে যেতে পারে। মালিকানা সংক্রান্ত রদবদলের পর্যায়ে রয়েছে বলেই এই মুহূর্তে আইপিএলে টাকা খরচ করা সম্ভব হবে না তাদের পক্ষে।

এক সিনিয়র বোর্ড কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘হ্যাঁ, ফিউচার গ্রুপ আইপিএলের স্পনসরশিপ থেকে সরে দাঁড়িয়েছে। সেকারণেই আইপিএলের ওয়েবসাইট থেকে ওদের লোগো সরিয়ে দেওয়া হয়েছে। মহামারির শুরু থেকেই ফিউচার গ্রুপ আর্থিক সমস্যায় রয়েছে। তাই ৪০ কোটি টাকা আইপিএলে খরচ করার মতো অবস্থায় যে ওরা থাকবে না, এতে অবাক হওয়ার কিছু নেই।’

উল্লেখ্য, ভিভো সরে যাওয়ায় বোর্ডের ক্ষতি হয়েছে ২১৮ কোটি টাকা। ভিভো প্রতি মরশুমের জন্য বিসিসিআইকে ৪৪০ কোটি টাকা দিত। নতুন টাইটেল স্পনসর ড্রিম ইলেভেনের বোর্ডকে ২২২ কোটি টাকা দেওয়ার কথা।

বন্ধ করুন