বাংলা নিউজ > ময়দান > IPL 2020: কোহলির ফিটনেসের মাপকাঠি পাশ করতে পারেননি, তাই নেই রোহিত, ঘুরিয়ে বললেন ভন

শুভব্রত মুখার্জি

মহেন্দ্র সিং ধোনির দেখানো পথেই হেঁটেই ভারতের জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটারদের ফিটনেসে শুধু জোব় দেননি বিরাট কোহলি, বরং এই ফিটনেস লেভেলকে অন্য উচ্চতায় নিয়ে যাওয়া হয়েছে। যেখানে ফিল্ডিং, উইকেটের মাঝে দৌড়ের উপর অনেক বেশি জোর দেওয়া হয়েছে। পান থেকে চুন খসার উপায় নেই একেবারে।

সামনেই রয়েছে বিরাটদের অস্ট্রেলিয়ার সফর। সেই সফরের দল নির্বাচন ঘিরে বিতর্ক এখনও অব্যাহত। মূলত হ্যামস্ট্রিংয়ের চোটের কারনে বাদ পড়া রোহিতকে ঘিরেই হচ্ছে ঘোরতর বিতর্ক। যাতে জড়িয়ে পড়েছেন প্রাক্তন ক্রিকেটাররাও। সুনীল গাভাসকার, দিলীপ বেঙ্গসরকর, বীরেন্দ্র সেহওয়াগ - সবাই একটা বিষয়ে হতবাক, যেখানে জাতীয় দলের কোচ জানিয়েছেন, পুনরায় হ্যামস্ট্রিং চোট পাওয়ার আশঙ্কায় আপাতত অস্ট্রেলিয়া সফরের দল থেকে বাদ দেওয়া হয়েছে। কিন্তু মুম্বইয়ের হয়ে তাঁর জোড়া ম্যাচের খেলা সেই দাবির উপরেই প্রশ্নচিহ্ন তুলে দিয়েছে।

এবার সেই ব্যাপারে মুখ খুললেন স্বয়ং ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার মাইকেল ভন। তিনি বলেন, 'রবি শাস্ত্রীর বক্তব্য থেকে একটা ব্যাপারে আমি পরিষ্কার যে তাঁরা চান, রোহিত নিজের ফিটনেসের প্রতি নজর দিয়ে আরও ক্ষুরধার করুক‌। আমার মনে হয়, বিরাটরা যে ফিটনেসের লেভেল সেট করেছেন, সেখানে রোহিত এই মুহূর্তে পৌঁছাতে পারেননি। বিরাট এখন যে বাসটা চালাচ্ছেন তা অত্যন্ত একটা ফিট বাস। আপনি যদি ফিট না হন তাহলে সেই ফিট বাস থেকে আপনি বিচ্ছিন্ন হয়ে পড়বেন। আমার মনে হয় ঠিক এই কারণেই রোহিত একটু পিছিয়ে পড়েছেন। রোহিতের যদি চোট সত্যিই থেকে থাকে, তাহলে সেই চোট সম্বন্ধে আরও স্বচ্ছতার প্রয়োজন আছে। যদি হ্যামস্ট্রিংয়ে সত্যিই চোট থেকে থাকে তাহ়লে তিনি না খেলায় আমার কোনও সমস্যা নেই। তবে যদি চোট লেগে যাবে, এই ভয়ে না খেলেন রোহিত, তাহলে বলব এমন কথা আমি জীবনে শুনিনি।'

বন্ধ করুন