বাংলা নিউজ > ময়দান > IPL 2020: লকডাউন বর্ধিত হওয়ায় অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যেতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ
ঘোর অনিশ্চয়তায় IPL-2020। ছবি-টুইটার।
ঘোর অনিশ্চয়তায় IPL-2020। ছবি-টুইটার।

IPL 2020: লকডাউন বর্ধিত হওয়ায় অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যেতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ

  • পরিস্থিতি কবে স্বাভাবিক হবে সে সম্পর্কে নির্দিষ্ট কোনও ধারণা না থাকায় BCCI-এর পক্ষে তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়।

দেশজুড়ে সরকারি লকডাউন আগামী ৩ মে পর্যন্ত বর্ধিত হওয়ায় অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যেতে চলেছে চলতি মরশুমের ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। BCCI সূত্রে এমনটাই জানা যাচ্ছে। যদিও ভারতীয় বোর্ডের তরফে এখনও সরকারিভাবে কোনও সিদ্ধান্তের কথা জানানো হয়নি।

প্রাথমিকভাবে ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল ২০২০। করোনা সংক্রমণের আশঙ্কায় BCCI টুর্নামেন্ট পিছিয়ে দেয় ১৭ দিনের জন্য। পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সারা দেশে ২১ দিনের লকডাউন ঘোষণা করেন।

১৪ এপ্রিল লকডাউনের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও মঙ্গলবারই সরকারি তরফে লকডাউন ১৯ দিন বাড়িয়ে দেওয়া হয়। এমনিতেই ১৫ এপ্রিল থেকে আইপিএল শুরু হওয়ার কোনও সম্ভাবনা ছিল না। এবার লকডাউন বেড়ে যাওয়ায় বাধ্যতামূলকভাবে পিছিয়ে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ।

পরিস্থিতি কবে স্বাভাবিক হবে সে সম্পর্কে নির্দিষ্ট কোনও ধারণা না থাকায় BCCI-এর পক্ষে তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। অগত্যা ভারতীয় বোর্ড অনির্দিষ্টকালের জন্য টুর্নামেন্ট পিছিয়ে দেওয়াই মনস্থির করেছে বলে খবর।

নাম প্রকাশে অনিচ্ছুক BCCI কর্তা সংবাদ সংস্থা ANI-কে জানিয়েছেন, 'লকডাউন বেড়ে যাওয়ায় আপাতত আইপিএল পিছিয়ে দিতে হচ্ছে আমাদের। বোর্ডের সিদ্ধান্তের কথা পরে জানিয়ে দেওয়া হবে। এই নিয়ে আমরা পরের দিকে আলোচনায় বসব।'

বন্ধ করুন