ঘোর অনিশ্চয়তায় আইপিএল। ছবি-টুইটার।
ঘোর অনিশ্চয়তায় আইপিএল। ছবি-টুইটার।

অনির্দিষ্টকালের জন্য মুলতুবি IPL 2020, জানিয়ে দিল BCCI

  • দেশের মানুষ ও ক্রিকেটের সঙ্গে জড়িত প্রত্যেকের স্বাস্থ্য ও নিরাপত্তার দিকটিই প্রাধান্য পেয়েছে বোর্ডের কাছে।

ফ্র্যাঞ্চাইজিদের আগেই জানিয়ে দিয়েছিল BCCI। অপেক্ষা ছিল সরকারি ঘোষণার। বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, পরবর্তী ঘোষণার আগে পর্যন্ত স্থগিত IPL ২০২০। অর্থাৎ, অনির্দিষ্টকালের জন্য মুলতুবি রইল চলতি মরশুমের ইন্ডিয়ান প্রিমিয়র লিগ।

বোর্ডের পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়, 'করোনা ভাইরাসের জেরে বিশ্বজুড়ে যে স্বাস্থ্য সংকট দেখা দিয়েছে, তা ছড়িয়ে পড়া আটকাতে সরকার লকডাউন জারি করেছে। উদ্ভূত পরিস্থিতিতে আইপিএলের গভর্নিং কাউন্সিল ও BCCI সিদ্ধান্ত নিয়েছে পরবর্তী ঘোষণার আগে পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়র লিগ স্থগিত রাখার।'

BCCI এও জানিয়েছে যে, এই পরিস্থিতিতে দেশের মানুষ ও ক্রিকেটের সঙ্গে জড়িত প্রত্যেকের স্বাস্থ্য ও নিরাপত্তার দিকটিই প্রাধান্য পেয়েছে বোর্ডের কাছে। BCCI পরিস্থিতির উপর নজর রাখছে। পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক না হওয়া পর্যন্ত আইপিএল আয়োজন সম্ভব নয়।

প্রাথমিক সূচি অনুযায়ী ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল। করোনার ক্রমবর্ধমান প্রকোপের কথা মাথায় রেখে BCCI প্রথম দফায় টুর্নামেন্ট ১৭ দিন পিছিয়ে দেয়। পরিবর্তিত সূচি অনুযায়ী ইন্ডিয়ান প্রিমিয়র লিগ শুরু হওয়ার কথা ছিল ১৫ এপ্রিল।

ইতিমধ্যে দেশজুড়ে ২১ দিনের লকডাউন জারি হওয়ায় ১৫ এপ্রিল আইপিএল শুরু হওয়া অসম্ভব হয়ে পড়ে। যদিও লকডাউন প্রত্যাহার করার পরিবর্তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তা ৩ মে পর্যন্ত বর্ধিত করার কথা ঘোষণা করেন। ফলে আইপিএল পুনরায় পিছিয়ে যাওয়া অবশ্যম্ভাবী হয়ে পড়ে।

বন্ধ করুন