বাড়ি > ময়দান > IPL 2020: দুবাইয়ে কি IPL-এর প্রথম লেগ? উঠে আসছে নয়া সম্ভাবনা : রিপোর্ট
অনুশীলনে রাজস্থান রয়েলস খেলোয়াড়রা (ছবি সৌজন্য টুইটার Rajasthan Royals)
অনুশীলনে রাজস্থান রয়েলস খেলোয়াড়রা (ছবি সৌজন্য টুইটার Rajasthan Royals)

IPL 2020: দুবাইয়ে কি IPL-এর প্রথম লেগ? উঠে আসছে নয়া সম্ভাবনা : রিপোর্ট

  • শুধুমাত্র কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) এবং মুম্বই ইন্ডিয়ান্স আবু ধাবিতে ঘাঁটি গেড়েছে। বাকি ছয় দল দুবাইয়ে আছে।

এমনিতেই আইপিএলের সূচি নিয়ে জটিলতার অভাব ছিল না। চেন্নাই সুপার কিংসের একাধিক সদস্যের করোনাভাইরাস আক্রান্ত হওয়ার পরে সেই জট আরও বাড়ল। এই পরিস্থিতিতে টুর্নামেন্টের প্রথম লেগ শুধু দুবাইয়ে হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানিয়েছে ‘ইএসপিএন ক্রিক ইনফো’।

আপাতত দুবাইয়ে ছ'টি দল আছে এবং তাদের আইসিসি অ্যাকাডেমিতে অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছে। শুধুমাত্র কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) এবং মুম্বই ইন্ডিয়ান্স আবু ধাবিতে ঘাঁটি গেড়েছে। স্বভাবতই ছ'টি দল আবু ধাবি বা শারজায় যাওয়ার পরিবর্তে কলকাতা ও মুম্বইয়ের দুবাইয়ে আসা তুলনায় সহজ। সেই পরিস্থিতিতে কমপক্ষে ২০ টি ম্যাচ দুবাইয়ে খেলার প্রস্তাব নিয়ে ভাবনাচিন্তা চলছে বলে জানিয়েছে ক্রিকেট সংবাদমাধ্যম। 

সম্প্রতি সংযুক্ত আরব আমিরশাহিতে করোনাভাইরাসে সংক্রমণের মাত্রা বৃদ্ধি পাওয়ায় কড়াকড়ি আরও বেড়েছে। আবু ধাবি-দুবাই সীমান্তে বাধ্যতামূলক নজরদারি আরও জোরদার করা হয়েছে। তার ফলে দুই শহরের মধ্যে যাতায়াতের সময় বেড়েছে। সীমান্ত পার করার আগে প্রতিটি দলের সব সদস্যকে আরটি-পিসিআর বা ডিপিআই টেস্ট বা দুটোই করতে হতে পারে জানিয়েছে ‘ইএসপিএন ক্রিক ইনফো’। সেক্ষেত্রে দুবাইয়ের উদ্দেশে রওনা দেওয়ার ৪৮ ঘণ্টা আগে কলকাতা ও মুম্বইয়ের সব খেলোয়াড়দের করোনা পরীক্ষা করতে হতে পারে। একইভাবে দুবাই থেকে আবু ধাবি ফেরার জন্য খেলোয়াড়দের ৪৮ ঘণ্টা আগে পরীক্ষা করতে হবে।

‘ইএসপিএন ক্রিক ইনফো’ জানিয়েছে, সেই প্রক্রিয়াগত দীর্ঘসূত্রতা কাটাতে শুধু দুবাইয়ে প্রথম লেগের ম্যাচ আয়োজনের বিষয়ে ভাবনাচিন্তা করা হচ্ছে। আপাতত সরকারি আধিকারিক ও স্বাস্থ্য কর্তৃপক্ষের সঙ্গে চেন্নাইয়ের টিমে করোনা থাবা বসানোর বিষয়টি নিয়ে আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়্যারম্যান ব্রিজেশ প্যাটেল এবং আইপিএলের চিফ অপারেটিং অফিসার হেমাঙ্গ আমিন আলোচনা চলছে বলে খবর। সেই আলোচনা ফলপ্রসূ হওয়ার পর আগামী তিন সপ্তাহে আইপিএলের সূচি সংক্রান্ত বিভিন্ন সম্ভাবনা উঠে আসবে বলে জানিয়েছে ‘ইএসপিএন ক্রিক ইনফো’।

বন্ধ করুন