বাড়ি > ময়দান > IPL 2020: KKR ও CSK-র সঙ্গে আমিরশাহি উড়ে যাবে ১০ জন নেট বোলারের বাড়তি স্কোয়াড
কেকেআরের নেট প্র্যাকটিস। ছবি- সোশ্যাল মিডিয়া।
কেকেআরের নেট প্র্যাকটিস। ছবি- সোশ্যাল মিডিয়া।

IPL 2020: KKR ও CSK-র সঙ্গে আমিরশাহি উড়ে যাবে ১০ জন নেট বোলারের বাড়তি স্কোয়াড

  • অন্তত ৫০ জন জুনিয়র ক্রিকেটার ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গে UAE রওনা দিতে পারেন।

আইপিএলের জন্য ফ্র্যাঞ্চাইজিগুলির স্কোয়াডে ক্রিকেটারের সংখ্যা বেঁধে দিয়েছে বিসিসিআই। তবে প্রস্তুতির জন্য বাড়তি নেট বোলার সঙ্গে নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে দলগুলিকে। যার অর্থ, অন্তত ৫০ জন জুনিয়র ক্রিকেটারকে আমিরশাহিতে আইপিএল দলগুলির প্রস্তুতি শিবিরে দেখতে পাওয়া যাবে।

এতদিন স্থানীয় নেট বোলারদের অনুশীলনের সময় ব্যবহার করত আইপিএল দলগুলি। এবার যেহেতু সংযুক্ত আরব আমিরশাহিতে জৈব-নিরাপত্তার বেষ্টনীতে থাকতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলিকে, তাই এটা নিশ্চিত যে, স্থানীয় নেট বোলারদের দিয়ে কাজ চালাতে পারবে না তারা। সুতরাং, দেশ থেকে প্র্যাকটিস বোলার উড়িয়ে নিয়ে যাওয়া ছাড়া উপায় নেই, যাঁরা দলের সঙ্গে বায়ো-সিকিওর বাবলেই থাকবেন টুর্নামেন্ট শুরু হওয়া পর্যন্ত।

কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, তারা ১০ জন করে নেট বোলার নিয়ে যাবে দেশ থেকে। দিল্লি ক্যাপিটালস সংখ্যা না জানালেও এটা স্পষ্ট করে দিয়েছে যে, তাদের সঙ্গেও বেশ কিছু ভারতীয় জুনিয়র ক্রিকেটার আমিরশাহি রওনা দেবেন নেট বোলার হিসেবে।

বেশিরভাগ ক্ষেত্রেই কিছু প্রথম শ্রেনির ক্রিকেটার, এবং কিছু অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২৩ দলের ক্রিকেটারদের ব্যবহার করা হবে প্রস্তুতিতে। সুতরাং আন্তর্জাতিক মানের তারকাদের বল করে নিজেদের পরিণত করার সুযোগ পাবেন নেট বোলাররা।

কেকেআরের জন্য সম্ভবত নেট বোলার খুঁজে নেবেন অ্যাকাডেমি কোচ তথা প্রাক্তন মুম্বই তারকা অভিষেক নায়ার।

বন্ধ করুন