বাড়ি > ময়দান > IPL 2020: টিম হোটেলেই দু'বারের অলিম্পিয়ান স্প্রিন্টারের কাছে ট্রেনিং শুরু KKR-এর
ক্রিস ডোনাল্ডসন। ছবি- টুইটার (KKR)।
ক্রিস ডোনাল্ডসন। ছবি- টুইটার (KKR)।

IPL 2020: টিম হোটেলেই দু'বারের অলিম্পিয়ান স্প্রিন্টারের কাছে ট্রেনিং শুরু KKR-এর

  • নাইটদের বেডরুম ওয়ার্ক-আউটের টিপস দিলেন নিউজিল্যান্ডের জাতীয় রেকর্ডধারী দৌড়বিদ।

মোক্ষম উপায়। কোচ হিসেবে ক্রিকেটারদের সবদিকে খুঁটিনাটি নজর দিতে পারেন। তবে কড়া ভাষায় কাউকে ফিজিক্যাল ট্রেনিংয়ে বাধ্য করতে পারেন না ব্রেন্ডন ম্যাকালাম। নাইট কোচের মত, তিনি নিজে যা করেন না, তা কীভাবে অন্যদের করতে বলবেন। তাই এমন একজনকে সেই দায়িত্ব দিয়েছেন, যিনি এই কাজটি যথাযথ করতে পারেন কলকাতা নাইট রাইডার্সে।

আসলে ব্রেন্ডন ম্যাকামার তাঁর অ্যাথলিট বন্ধু ক্রিস ডোনাল্ডসনকে কেকেআরের স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ করে নিয়ে এসেছেন। আইপিএলের জন্য মাঠে নেমে প্র্যাকটিস শুরুর আগে সেই ডোনাল্ডসনই নাইটদের সঙ্গে কাজ শুরু করে দিলেন। হোটেলে বসেই দু'বারের অলিম্পিয়ান স্প্রিন্টারের কাছ থেকে ট্রেনিং টিপস পেয়ে গেলেন নাইটরা। 

কন্ডিশনিং কোচের প্রথম ভার্চুয়াল সেশনেই নাইট তারকারা ইঙ্গিত পেয়ে গেলেন যে, ডোনাল্ডসনের কাছে ট্রেনিং করা নিঃসন্দেহে চ্যালেঞ্জের হতে চলেছে। শুধু ক্রিকেটাররাই নন, বরং কেকেআরের কোচিং স্টাফরাও নিজেদের ফিটনেস নিয়ে চিন্তিত। কেননা, ডোনাল্ডসনের নজর থাকে সবার দিকেই।

আসলে ডোনাল্ডসন কোয়ারান্টাইনে থাকাকালীন ক্রিকেটাররা কীভাবে নিজেদের শারীরিকভাবে প্রস্তুত রাখতে পারেন, সেবিষয়ে করেকটি ওয়ার্ক-আউট টিপস দিয়েছেন নাইটদের। যেগুলি রীতিমতো কঠিন মনে হয়েছে ক্রিকেটারদের। তবে সবাই একমত যে, এগুলি অত্যন্ত কার্যকরী।

কে এই ডোনাল্ডসন:- নিউজিল্যান্ডের হয়ে জোড়া অলিম্পিকে প্রতিনিধিত্ব করেছেন ডোনাল্ডসন। ১৯৯৬ সালে আটলান্টা ও ২০০০ সালে সিডনি অলিম্পিকের ১০০ ও ২০০ মিটারে অংশ নেন তিনি। ১৯৯৮ সালে কুয়ালা লামপুর ও ২০০৬ সালে মেলবোর্ন কমনওয়েলথ গেমসেও অংশ নিয়েছেন তিনি। নিউজল্যান্ডের জাতীয় রেকর্ডধারী ৪X১০০ মিটার রিলে দলের সদস্য তিনি।

ডোনাল্ডসন ক্রিকেটের সঙ্গেও বেশ কিছুদিন ধরেই যুক্ত রয়েছেন। তিনি নিউডিল্যান্ডের জাতীয় দলের কন্ডিশনিং কোচের দায়িত্ব সামলেছেন আগে।

বন্ধ করুন