বাড়ি > ময়দান > IPL 2020: চেন্নাইয়ে রায়নার পরিবর্ত হতে পারেন মনোজ!
সুরেশ রায়না ও মনোজ তিওয়ারি (ফাইল ছবি, সৌজন্য টুইটার @tiwarymanoj)
সুরেশ রায়না ও মনোজ তিওয়ারি (ফাইল ছবি, সৌজন্য টুইটার @tiwarymanoj)

IPL 2020: চেন্নাইয়ে রায়নার পরিবর্ত হতে পারেন মনোজ!

  • চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও কোচ স্টিভেন ফ্লেমিংয়ের সঙ্গে ইতিমধ্যে কাজ করেছেন মনোজ।

সুরেশ রায়নার পরিবর্তে কে চেন্নাই সুপার কিংসে আসবেন, তা নিয়ে জল্পনা বাড়ছে। তবে চেন্নাইয়ের অন্যতম ভরসাযোগ্য ব্যাটসম্যানের পরিবর্ত হিসেবে মনোজ তিওয়ারির নামও ভেসে আসছে।

ব্যক্তিগত কারণে শনিবার সংযুক্ত আরব আমিরশাহি থেকে দেশে ফিরে এসেছেন রায়না। তিনি এবারের আইপিএলে খেলবেন না বলে ইতিমধ্যে জানানো হয়েছে। ফলে রায়নার বিকল্প হিসেবে কোন খেলোয়াড়কে চেন্নাই নিতে পারে, তা নিয়ে জল্পনা চলছে। তবে কোনও ভারতীয়কেই দলে নিতে হবে। কারণ ইতিমধ্যে তিনবারের আইপিএল চ্যাম্পিয়নদের বিদেশি কোটা পূর্ণ হয়ে গিয়েছে।

আর ভারতীয় খেলোয়াড়দের মধ্যে চেতেশ্বর পূজারা, ইউসুফ পাঠান, ধ্রুব শোরে, হনুমা বিহারী দৌড়ে থাকতে পারেন। বিকল্প হিসেবে লড়াইয়ে আছেন মনোজও। গত দুই আইপিএলে অবশ্য কোনও দল পাননি প্রাক্তন বাংলা অধিনায়ক। বরং তাঁকে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা গিয়েছিল। বাংলার হয়ে অবশ্য নিয়মিত খেলেছেন। রঞ্জি ট্রফিতে পারফরমেন্সও ভালো ছিল।   

কিন্তু মনোজের ক্ষেত্রে সমস্যা হতে পারে দীর্ঘদিন টি-টোয়েন্টি না খেলা। গত বছর নভেম্বরে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে খেলেছিলেন তিনি। তবে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও কোচ স্টিভেন ফ্লেমিংয়ের সঙ্গে ইতিমধ্যে কাজ করেছেন মনোজ। রাইজিং পুণে সুপারজায়ান্টে ছিলেন তাঁরা। সেক্ষেত্রে ধোনি এবং ফ্লেমিংও মনোজের নাড়ি-নক্ষত্র জানেন। ফলে মনোজের সামনে আবারও আইপিএলের দরজা খুলে যাওয়ার সম্ভাবনা আছে।

তবে ক্রিকেট মহলের মতে, রায়নার বিকল্প হিসেবে যে খেলোয়াড়কে দলে নেবে চেন্নাই, তিনি প্রথম দলে থাকার সম্ভাবনা তেমন নেই। প্রথম দলে থাকলেও রায়নার চিরাচরিত তিন নম্বরে তাঁকে নামানোর সম্ভাবনা কার্যত নেই। তিন নম্বরে পুরনো কোনও সৈনিকের উপরই ধোনি আস্থা রাখবেন বলে মত বিশেষজ্ঞদের।

বন্ধ করুন