ফাইল চিত্র
ফাইল চিত্র

IPL 2020: MI বনাম CSK দিয়ে শুরু, উঠে গেল শনিবারে দুটি ম্যাচের রীতি

ইডেনে প্রথম খেলা তেসরা এপ্রিল দিল্লির বিরুদ্ধে।

আইপিএলের প্রথম ম্যাচেই মুখোমুখি গতবারের ফাইনালিস্ট মুম্বই ইন্ডিয়ানস ও চেন্নাই সুপার কিংস। প্রথম ম্যাচ ওয়াংখেডে স্টেডিয়ামে মার্চের ২৯ তারিখ। ফাইনাল ২৪ মে। প্রায় দুই মাস ধরে চলবে আইপিএল। গ্রুপ লিগ চলবে ১৭ মে অবধি। অতীতে শনিবার ও রবিবারে দুটি করে ম্যাচ থাকলেও এবার থেকে শনিবারে একটি ম্যাচই খেলা হবে। আইপিএল আনুষ্ঠানিকভাবে সূচি না দিলেও সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন দল প্রকাশ করে দিয়েছে। কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ আরসিবির বিরুদ্ধে ৩১ মার্চ বেঙ্গালুরুতে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৮ মার্চ অবধি ওডিআই সিরিজ খেলবে ভারত। তার মাত্র দশ দিনের মধ্যেই শুরু হবে ক্রিকেটের মহাযজ্ঞ। এটি লোধা কমিশনের সুপারিশের বিপক্ষে।

এই বছর ও পরের বছর টি২০ বিশ্বকাপ রয়েছে। তাই খেলোয়াড়দের কাছে অতিরিক্ত তাগিদ থাকবে আইপিএলে ভালো খেলে নিজেদের জাতীয় দলে জায়গা পাকা করার।গ্রুপ লিগের সূচি জানা গেলেও এলিমিনেটর ও কোয়ালিফাইয়ের দিন ও কোথায় ম্যাচ হবে, তা জানা যায়নি।

শনিবার করে ডবল হেডার তুলে দেওয়ায় এবার একটি অতিরিক্ত সপ্তাহ ধরে হবে আইপিএল। স্টার স্পোর্টসের কিছুটা আপত্তি থাকা সত্ত্বেও আটটার থেকেই ম্যাচ শুরু হবে। রবিবার ডবল হেডারে একটি ম্যাচ বেলা চারটে থেকে হবে।

রাজস্থান রয়্যালস এবার জয়পুর ছাড়াও গুয়াহাটিতে খেলবে হোম ম্যাচ। এপ্রিলের নয় তারিখ কেকেআরের বিরুদ্ধে রাজস্থানের ম্যাচ আছে গুয়াহাটিতে। এবার আইপিএলের ঠিক আগে অল স্টারস ম্যাচ হবে। সেটি কবে হবে ও কোন দলে কে কে থাকবে, তা এখনও নির্দিষ্ট ভাবে জানা যায়নি।










বন্ধ করুন