ওয়াংখেড়ে স্টেডিয়াম
ওয়াংখেড়ে স্টেডিয়াম

IPL 2020-করোনা আতঙ্কে মাঠে দর্শক নিষিদ্ধ করছে মহারাষ্ট্র সরকার

খালি মাঠে হোম ম্যাচ খেলতে হবে মুম্বই ইন্ডিয়ানসকে।

আইপিএল ম্যাচ চলতে পারে, কিন্তু গ্যালারীতে দর্শক থাকবে না! করোনাভাইরাস আতঙ্কের জেরে এই সিদ্ধান্ত নিয়েছে মহারাষ্ট্র ক্যাবিনেট। করোনাকে রোখার জন্যেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

বুধবার ক্যাবিনেট বৈঠকে এই নিয়ে আলোচনা হয়। বিধানসভায় আনুষ্ঠানিক ভাবে এই সিদ্ধান্ত জানানো হতে পারে। মঙ্গলবার পাঁচ জন করোনাভাইরাসে আক্রান্তের খোঁজ মিলেছে মহারাষ্ট্রে। তারপরেই বিভিন্ন সতর্কতা অবলম্বন করা হচ্ছে যাতে এই ভাইরাস ছড়িয়ে না পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বর্ষীয়ান মন্ত্রী বলেছেন যে তারা যতটা সম্ভব সতর্ক থাকতে চাইছেন করোনার জেরে। রাজ্যে কোনও বড়স্তরে জমায়েত আপাতত করতে দেওয়া হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে আইপিএল নিয়েও আলোচনা হয়ে ও ঠিক হয়েছে যে টিকিট না বিক্রি করলে আইপিএল ম্যাচ চলতে পারে।

এতে বিসিসিআইয়ের কোনও আপত্তি নেই কারণ অধিকাংশ রাজস্ব আসে বিজ্ঞাপন ও টিভি ব্রডক্যাস্টিং থেকে। তাই টিকিট বিক্রি না হলেও বিসিসিআইয়ের হাঁড়ির হাল খারাপ হবে না। বিসিসিআইয়ের মতামত উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার রাজ্য ক্যাবিনেটকে জানান। তারপরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রথম ম্যাচেই ওয়াংখে়ড়ে স্টেডিয়ামে সিএসকের মুখোমুখি মুম্বই ইন্ডিয়ানস। মহারাষ্ট্র সরকারের সিদ্ধান্ত বাস্তবায়িত হলে ধোনির প্রত্যাবর্তনে মাঠে কোনও দর্শক থাকবে না! অন্যান্য রাজ্য মহারাষ্ট্রকে অনুসরণ করে কিনা, সেটাই দেখার।




বন্ধ করুন