বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- এএফপি।
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- এএফপি।

অদূর ভবিষ্যতে ভারতের মাটিতে ক্রিকেট ম্যাচের সম্ভাবনা নেই, জানিয়ে দিলেন সৌরভ

  • BCCI প্রেসিডেন্টের ইঙ্গিত স্পষ্ট, লকডাউন উঠলেও তড়িঘড়ি IPL আয়োজন সম্ভব নয়।

করোনার জেরে ভারতে সরকারি লকডাউন বর্ধিত হওয়ায় অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে আইপিএল। জল্পনা চলছে টি-২০ বিশ্বকাপের আগে সেপ্টেম্বর-অক্টোবরের সংক্ষিপ্ত উইন্ডোয় ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আয়োজন নিয়ে। বিশেষজ্ঞরা বিস্তর মতামত দিচ্ছেন নিজেদের মতো করে। একাধিক সম্ভাবনা ঘুরে বেড়াচ্ছে ভারতীয় ক্রিকেটমহলে। তবে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় স্পষ্ট জানিয়ে দিলেন, অদূর ভবিষ্যতে ভারতের মাটিতে আইপিএল তো দূরের কথা, কোনও ধরণের ক্রিকেট ম্যাচই আয়োজিত হবে না।

সৌরভের সাফ কথা, জীবনের ঝুঁকি নিয়ে ক্রিকেট কখনই নয়। দর্শকশূন্য স্টেডিয়ামে বুন্দেশলিগা শুরু হতে চলা প্রসঙ্গে মহারাজ জানান, জার্মানি আর ভারতের বাস্তব পরিস্থিতি এক নয়। তাই ওখানে খেলাধুলো শুরু হলেও ভারতে এখনই সেটা সম্ভব নয়।

টাইমস অফ ইন্ডিয়াকে সৌরভ জানান, 'জার্মানি আর ভারতের বাস্তব পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। অদূর ভবিষ্যতে ভারতে কোনও ক্রিকেট ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। সব কিছুর মধ্য অনেক 'যদি ও কিন্তু' রয়েছে। সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল, মানুষের জীবন বাজি রেখে খেলাধুলোয় আমি বিশ্বাসী নই।'

প্রাথমিক সূচি অনুযায়ী ২৯ মার্চ থেকে চলতি মরশুমের ইন্ডিয়ান প্রিমিয়র লিগ শুরু হওয়ার কথা ছিল। করোনার জেরে টুর্নামেন্ট ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়। পরে লকডাউন বর্ধিত হওয়ায় বিসিসিআই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেয় আইপিএল। যদিও ভারতীয় বোর্ডের তরফে এখনই টুর্নামেন্ট বাতিল করার কোনও ভাবনা নেই।

বন্ধ করুন