ঘোর অনিশ্চয়তায় আইপিএল। ছবি-টুইটার।
ঘোর অনিশ্চয়তায় আইপিএল। ছবি-টুইটার।

IPL 2020: শ্রীলঙ্কার মাটিতে আইপিএল, আলোচনা যুক্তিহীন বলে মনে করছেন BCCI কর্তা

  • BCCI ততদিন টুর্নামেন্ট আয়োজন করতে রাজি নয়, যতদিন না পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক হচ্ছে।

সারা বিশ্বে যখন করোনা মহামারির জেরে লকডাউন চলছে, তখন শ্রীলঙ্কার মাটিতে আইপিএলের সম্ভাবনা নিয়ে এখনই আলোচনা যুক্তিহীন। সংবাদ সংস্থা পিটিআইকে এমনটাই জানান এক সিনিয়র বিসিসিআই কর্তা।

ভারতে ৩ মে পর্যন্ত লকডাউন চলাকালীন কোনও রকম খেলাধুলোর আসর আয়োজন করা সম্ভব নয়। স্বাভাবিকভাবেই ভারতীয় বোর্ড আইপিএল স্থগিত রেখেছে অনির্দিষ্টকালের জন্য। সরকারি নির্দেশিকার দিকে তাকিয়ে রয়েছেন বোর্ড কর্তারা। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত যে আইপিএল আয়োজন করা সম্ভব নয়, সেকথা স্পষ্ট জানিয়ে দিয়েছে বিসিসিআই।

এই অবস্থায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড তাদের দেশে আইপিএল আয়োজনের আগ্রহ দেখিয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট শাম্মি সিলভা আশা প্রকাশ করেন তাঁদের দেশে করোনা পরিস্থিতি ভারতের তুলনায় দ্রুত স্বাভাবিক হবে। তাই বিসিসিআই চাইলে তাঁরা শ্রীলঙ্কার মাটিতে আইপিএল আয়োজন করতে প্রস্তুত।

শ্রীলঙ্কান বোর্ডের তরফে এখনও লিখিত কোনও প্রস্তাব পায়নি বিসিসিআই। তথাপি এই মুহূর্তে শ্রীলঙ্কার মাটিতে আইপিএল আয়োজন নিয়ে আলোচনা অর্থহীন বলেই মনে হয়েছে সিনিয়র বোর্ড কর্তার। তিনি স্পষ্ট জানান, 'সারা বিশ্ব যেহেতু লকডাউনের অধীন, স্বাভাবিকভাবেই বিসিসিআই কোনও সিদ্ধান্ত নেওয়ার জায়গায় নেই।'

প্রভাবশালী বোর্ড কর্তা আরও বলেন, 'এখনও শ্রীলঙ্কা বোর্ডের তরফে এমন কোনও প্রস্তাব পাইনি। তাই আলোচনার কোনও মানে হয় না।'

তবে প্রস্তাব পেলেও এ প্রসঙ্গে বিবেচনা করা কতটা যুক্তিযুক্ত, তা নিয়েও সংশয় প্রকাশ করতে দেখা যায় তাঁকে। কেননা, সমস্ত আন্তর্জাতিক উড়ান বন্ধ থাকায় দেশের বাইরে আইপিএল আয়োজনের কথা ভাবা নিতান্ত বোকামি। তাছাড়া বিসিসিআই ততদিন টুর্নামেন্ট আয়োজন করতে রাজি নয়, যতদিন না পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক হচ্ছে।

বন্ধ করুন