বাড়ি > ময়দান > IPL 2020: আইপিএলের টাইটেল স্পনসরের লড়াইয়ে মাঠে নামতে চলেছে রামদেবের পতঞ্জলি
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।

IPL 2020: আইপিএলের টাইটেল স্পনসরের লড়াইয়ে মাঠে নামতে চলেছে রামদেবের পতঞ্জলি

  • IPL-কে হাতিয়ার করে নিজেদের ব্র্যান্ডকে বিশ্বের বাজারে পরিচিত করতে চাইছে ভারতীয় সংস্থাটি।

দেশজুড়ে প্রবল চিন বিরোধী হাওয়ার জন্যই আসন্ন মরশুমে আইপিএলের টাইটেল স্পনসরশিপ নিয়ে কঠিন সিদ্ধন্ত নিতে হয়েছে বিসিসিআইকে। চিনা মোবাইল প্রস্তুতকারী সংস্থা ভিভোর সঙ্গে স্পনসরশিপ চুক্তি ছিন্ন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এই অবস্থায় আসন্ন মরশুমের জন্য আইপিএলের নতুন টাইটেল স্পনসরের খোঁজে রয়েছে বিসিসিআই। সেই সুযোগেই নিজেদের ব্র্যান্ডকে সারা বিশ্বের সামনে তুলে ধরতে আগ্রহী পতঞ্জলি।

ভিভোর সঙ্গে পাঁচ বছরের চুক্তি রয়েছে বিসিসিআইয়ের। এবছরের জন্য সরে গেলেও পরের বছরে পুনরায় আইপিএলের আঙিনায় ফিরে আসতে পারে ভিভো। সুতরাং, বিসিসিআই মাত্র একটি মরশুমের জন্য আইপিএলের টাইটেল স্পনসর খুঁজছে।

লড়াইয়ে নামার সম্ভাবনা রয়েছে একাধিক ভারতীয় সংস্থার। রিলায়েন্স জিওর নাম যেমন ভেসে উঠছে, ঠিক তোমনই স্টার স্পোর্টসও আগ্রহী বলে শোনা যাচ্ছে। এছাড়া অ্যামাজন, টাটা, ড্রিম ইলেভেন, আদানি, বাইজু'স-এর মতো সংস্থাগুলিও লড়াইয়ে নামতে পারে বলে মনে করা হচ্ছে।

এরই ফাঁকে রিংয়ে নিজেদের টুপি ছুঁড়ে দিতে চলেছে পতঞ্জলি। বাবা রামদেবের সৌজন্যে ইতিমধ্যেই ভারতের বাণিজ্যিকমহলে জাঁকিয়ে বসেছে পতঞ্জলি। এবার আইপিএলকে হাতিয়ার করে সারা বিশ্বের সামনে পরিচিত হতে চাইছে তারা।

পতঞ্জলির তরফে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে যে, তারা আইপিএলের টাইটেল স্পনসরশিপের জন্য লড়াই চালাবে। পতঞ্জলির মুখপাত্র এসকে তিজারাওয়ালা জানিয়েছেন, তাঁরা বিসিসিআইয়ের সামনে নিজেদের প্রস্তাব পেশ করবেন। এখন দেখার যে, বাকি কর্পোরেট সংস্থাগুলিকে টেক্কা দিয়ে আইপিএলের আঙিনায় মাথা গলিয়ে দিতে পারে কিনা পতঞ্জলি।

বন্ধ করুন