বাড়ি > ময়দান > IPL 2020- করোনাভাইরাসের জেরে পিছিয়ে গেল টুর্নামেন্ট

করোনাভাইরাসের জেরে পিছিয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। এর আগে কেন্দ্র ১৫ এপ্রিল অবধি ভিসার ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল। সেই ফলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ১৫ এপ্রিল অবধি মুলতুবি থাকবে আইপিএল। বিসিসিআই শুক্রবার এই কথা জানিয়েছে। । শনিবারের গভর্নিং কাউন্সিলের বৈঠকে এই বিষয় আট ফ্যাঞ্চাইসির সঙ্গে বিষদে কথা বলে আগামী পদক্ষেপ ঠিক করবে ক্রিকেট বোর্ড।

জানা গিয়েছে বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়, সাধারণ সম্পাদক জয় শাহ ইত্যাদি শীর্ষ কর্তা মিলে এই সিদ্ধান্ত নিয়েছেন। বিসিসিআই জানিয়েছে যে সতর্কতা অবলম্বন করার জন্য ১৫ এপ্রিল অবধি মুলতুবি রাখা হল আইপিএল। ক্রিকেটার তথা সাধারণ ক্রিকেটপ্রেমীদের স্বাস্থ্য নিয়ে চিন্তিত বিসিসিআই, বলে জানানো হয়েছে। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রক ও বিভিন্ন রাজ্যসরকারের সঙ্গে বিসিসিআই সহায়তা করবে বলেও জানানো হয়েছে।

এর আগে মহারাষ্ট্র সরকার জানিয়ে দিয়েছিল যে তারা মাঠে দর্শক আসতে অনুমতি দেবেন না। অন্যদিকে দিল্লি সরকার তো বলেই দিয়েছে আপাতত আইপিএল করতে দেওয়া হবে না। সেই পরিপ্রেক্ষিতে খুব বেশি বিকল্প ছিল না আয়োজকদের কাছে। এর আগে ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল। দুই সপ্তাহের বেশি পিছিয়ে দেওয়ার ফলে বিদেশি ক্রিকেটাররা কতজন খেলতে পারবেন, সেই নিয়েও প্রশ্ন থাকল।

এর আগে সরকার জানিয়েছিল ১৩ মার্চ থেকে ১৫ এপ্রিল অবধি খুব সীমিত সংখ্যক ক্ষেত্র ছাড়া বাকিদের ভিসা বাতিল। এরফলে সমস্যায় পড়ে যান বিদেশি ক্রিকেটাররা কারণ তাদের মূলত বিজনেস ভিসা থাকে।

সারা বিশ্বে এখনও পর্যন্ত ৫ হাজার মানুষের অধিক করোনাভাইরাসে মারা গিয়েছেন। ভারতে সংক্রামিত ৭৫, মৃত এক। এই পরিস্থিতিতে বিদেশমন্ত্রক জানিয়েছে তারা কোনও টুর্নামেন্ট হওয়ার বিপক্ষে। তবে একেবারে বাতিল বা খালি মাঠে আইপিএল না করে টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন উদ্যোক্তারা।



বন্ধ করুন