বাড়ি > ময়দান > IPL 2020: কোভিড আক্রান্ত হলেন রাজস্থান রয়্যালস-এর ফিল্ডিং কোচ দিশান্ত যাজ্ঞিক
কোভিড পজিটিভ রাজস্থান রয়্যালস-এর প্রাক্তন উইকেট রক্ষক ব্যাটসম্যান অধুনা ফিল্ডিং কোচ দিশান্ত ।
কোভিড পজিটিভ রাজস্থান রয়্যালস-এর প্রাক্তন উইকেট রক্ষক ব্যাটসম্যান অধুনা ফিল্ডিং কোচ দিশান্ত ।

IPL 2020: কোভিড আক্রান্ত হলেন রাজস্থান রয়্যালস-এর ফিল্ডিং কোচ দিশান্ত যাজ্ঞিক

  • আমিরশাহি সফরের আগে দলের কোভিড পরীক্ষা করায় রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ। তাতেই দিশান্ত কোভিড পজিটিভ জানা যায়।

কোভিড পজিটিভ ধরা পড়লেন রাজস্থান রয়্যালস-এর ফিল্ডিং কোচ দিশান্ত যাজ্ঞিক। বুধবার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে আইপিএল ফ্র্যাঞ্চাইজি। 

সংযুক্ত আরব আমিরশাহিতে ১৩তম আইপিএল খেলতে আগামী সপ্তাহে মুম্বইয়ে দলের সমস্ত খেলোয়াড়, কোচ, সাপোর্ট স্টাফ ও কর্তারা মিলিত হবেন। তার আগে দলের সকলের কোভিড পরীক্ষা করায় রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ। তাতেই দিশান্তের কোভিড পজিটিভ হওয়ার প্রমাণ পাওয়া যায়। উল্লেখ্য, বিসিসিআই নির্দেশিত দুটি পরীক্ষা ছাড়াও নিরাপত্তার স্বার্থে নিজ উদ্যোগে তৃতীয় একটি কোভিড টেস্ট করায় রয়্যাল্স কর্তৃপক্ষ। 

ঘরোয়া ক্রিকেটে রাজস্থানের উইকেট রক্ষক ব্যাটসম্যান দিশান্ত রয়্যালস-এর হয়ে আইপিএল-এও খেলেছেন। পরে তিনি দলের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োজিত হন। বর্তমানে নিজের উদয়পুর শহরের বাড়িতে রয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। তাঁকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

ইতিমধ্যে টুইটারে নিজের অসুস্থতার কথা জানিয়ে গত ১০ দিনে যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, তাঁদের সবাইকে কোভিড পরীক্ষা করতে আবেদন জানিয়েছেন দিশান্ত। 

রাজস্থান রয়্যালস-এর তরফে এক বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, ’১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পরে বিসিসিআই-এর নির্দেশ অনুযায়ী দিশান্তের ২টি পরীক্ষা হবে। তার পরে ৬ দিন সেল্ফ আইসোলেশন-এ থাকার পরে এবং তিনটি কোভিড নেগেটিভ টেস্ট রিপোর্ট পাওয়া গেলে তবেই তাঁকে সংযুক্ত আরব আমিরশাহি পৌঁছানোর পরে দলে যোগ দিতে দেওয়া হবে।’

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘যাঁরা যাঁরা গত ১০ দিনে দিশান্তের সংস্পর্শে এসেছেন, তাঁদের সবাইকে Covid-19 এর জন্য পরীক্ষা করতে অনুরোধ জানানো হচ্ছে।’ তবে দলের কোনও সদস্য গত ১০ দিনে দিশান্তের সংস্পর্শে আসেননি বলেও দাবি করেছে রয়্যালস পর্তৃপক্ষ। 

আগামী সেপ্টেম্বর মাসের ১৯ তারিখ থেকে নভেম্বর মাসের ১০ তারিখ পর্যন্ত সংযুক্ত আরব আমিরশাহিতে বসতে চলেছে আইপিএল ত্রয়োদশ পর্বের আসর। দুই সপ্তাহ আগে বিসিসিআই এই বিষয়ে তাদের সিদ্ধান্ত ঘোষণা করার পরে গত সোমবার তাতে সরকারি অনুমোদন মিলেছে।

বন্ধ করুন