বাড়ি > ময়দান > IPL 2020- টুর্নামেন্ট আদৌ হবে কি করোনার জেরে, নয়া আপডেট সৌরভের
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- এএফপি। (AFP)
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- এএফপি। (AFP)

IPL 2020- টুর্নামেন্ট আদৌ হবে কি করোনার জেরে, নয়া আপডেট সৌরভের

  • সমর্থকদের আশার বাণী শোনাতে পারেননি বোর্ড সভাপতি।

করোনা ভাইরাস নিয়ে দেশজোড়া লকডাউনের মাঝে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ নিয়ে আপডেট দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।যদিও সমর্থকদের আশার বাণী শোনাতে পারেননি বোর্ড সভাপতি।

সৌরভের কথায় অবশ্য আইপিএল নিয়ে তৈরি হওয়া অনিশ্চয়তার বাতাবরন কাটল না এতটুকু। তিনি স্পষ্ট জানালেন, পরিস্থিতির একটুও উন্নতি হয়নি। তাই তাঁর পক্ষে এখনই নিশ্চিত করে কিছু জানানো সম্ভব নয়।

প্রাথমিক সূচি অনুযায়ী ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল। তবে করোনা সংক্রমণের আশঙ্কায় সরকারি তরফে জমায়েত ও বিদেশীদের ভারতে আসার উপর নিষেধাজ্ঞা জারি হওয়ার পর ১৮ দিনের জন্য পিছিয়ে দেওয়া হয় ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। ১৫ এপ্রিল থেকে আইপিএল শুরু হওয়ার কথা জানানো হলেও উদ্ভূত পরিস্থিতিতে তা চূড়ান্ত অনিশ্চিত দেখাচ্ছে।

আইপিএলের ভবিষ্যৎ নিয়ে সৌরভ বলেন, 'এই মুহূর্তে আমার পক্ষে কিছু বলা সম্ভব নয়। যেদিন আইপিএল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল এখনও পর্যন্ত পরিস্থিতি ঠিক সেই জায়গাতেই দাঁড়িয়ে রয়েছে। গত ১০ দিনে কিছুই বদলায়নি। সুতরাং আমার কাছে যথাযথ কোনও উত্তর নেই।সব কিছু আগের মতোই অনিশ্চিত রয়েছে।'

আইপিএল কয়েক মাস পিছিয়ে দেওয়া প্রসঙ্গে সৌরভ জানান, 'এভাবে কোনও কিছু পরিকল্পনা করা যায় না। ফিউচার ট্যুর প্রোগ্রাম আগে থেকে ঠিক করা রয়েছে। আইপিএলের জন্য এফটিপি পালটানো যায় না।'

বিসিসিআই সভাপতি এও জানেন না যে, শেষ পর্যন্ত আইপিএল অনুষ্ঠিত না হলে আদৌ বিমার টাকা পাওয়া যাবে কি না। কেননা, সরকারি লকডাউন বিমার আওতায় পড়বে কি না, সে সম্পর্কে কোনও ধারণা নেই সৌরভের।


বন্ধ করুন