বাড়ি > ময়দান > IPL আয়োজনে তৈরি, BCCI-কে প্রস্তাব দেওয়ার কথা স্বীকার করল UAE ক্রিকেট বোর্ড
২০১৪ সালে আইপিএলের কিছু ম্যাচ আয়োজিত হয়েছিল আমিরশাহিতে। ছবি- আইপিএল।
২০১৪ সালে আইপিএলের কিছু ম্যাচ আয়োজিত হয়েছিল আমিরশাহিতে। ছবি- আইপিএল।

IPL আয়োজনে তৈরি, BCCI-কে প্রস্তাব দেওয়ার কথা স্বীকার করল UAE ক্রিকেট বোর্ড

  • এর আগে ২০১৪ সালে আইপিএলের কিছু ম্যাচ আয়োজিত হয়েছিল আমিরশাহিতে।

আগেই খবর ছিল যে, করোনা মহামারির মাঝে ভারতীয় ক্রিকেট বোর্ডকে আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছে এমিরেটস ক্রিকেট বোর্ড। সেই খবরের সত্যতা স্বীকার করে নেওয়া হল ইউএই ক্রিকেট বোর্ডের তরফে। আমিরশাহি ক্রিকেট সংস্থার পক্ষ থেকে সরকারিভাবে জানিয়ে দেওয়া হয় তারা আইপিএল আয়োজনের জন্য প্রস্তুত এবং এই মর্মে বিসিসিআইয়ের কাছে তাদের প্রস্তাব পৌঁছে গিয়েছে।

করোনা মহামারির জেরে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। অক্টোবর-নভেম্বরে যদি টি-২০ বিশ্বকাপ বাতিল হয়, তবে সেই সময়ে আইপিএল আয়োজিত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। বিসিসিআইয়ের অন্দরমহলে আলোচনা চলছে দেশে না বিদেশে, কোথায় আয়োজন করা হবে আইপিএল ২০২০। সিদ্ধান্ত গ্রহণকারী পাঁচ সদস্যের মধ্যে দু'জন চাইছেন প্রয়োজনে ভারতের বাইরে অনুষ্ঠিত হোক ইন্ডিয়ান প্রিমিয়র লিগ।

সুতরাং, বর্তমান পরিস্থিতিতে বিদেশের মাঠে আইপিএল আয়োজনের সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এর আগে ২০১৪ সালে আইপিএলের প্রথমার্ধের কিছু ম্যাচ সফলভাবে আয়োজন করেছে আমিরশাহি বোর্ড। সেই অভিজ্ঞতা থেকেই তারা দাবি করছে পুনরায় দায়িত্ব পেলে যথাযথভাবে আইপিএল আয়োজন করতে পারবে।

এমিরেটস ক্রিকেট বোর্ডের তরফে জেনারেল সেক্রেটারি মুবাশির উসমানি বলেন, ‘অতীতে আমিরশাহি বোর্ড সাফল্যের সঙ্গে আইপিএলের ম্যাচ আয়োজন করেছে। এছাড়া নিরপেক্ষ কেন্দ্র হিসেবে আমাদের বহু দ্বি-পাক্ষিক সিরিজ ও বহুজাতিক টুর্নামেন্ট আয়োজনেরও নজির রয়েছে। আমাদের স্টেডিয়ামগুলি যে কোনও ধরনের টুর্নামেন্ট আয়োজন করতে প্রস্তুত।’

উসমানি আরও জানিয়েছেন, তাঁরা ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে প্রস্তাব দিয়েছেন ইংলিশ ক্রিকেট মরশুমের ম্যাচগুলি তাদের মাঠে নিরাপদে আয়োজনের জন্য। ভারত অথবা ইংল্যান্ড, যে কোনও বোর্ডই তাঁদের প্রস্তাব মেনে নিলে তাঁরা খুশি হবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, ইউএই ছাড়াও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এবার ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আয়োজন করতে আগ্রহী। তাদের তরফেও বিসিসিআইয়ের কাছে আইপিএল আয়োজনের প্রস্তাব দেওয়া হয়েছে বলে খবর।

বন্ধ করুন