বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > সামনে থেকে IPL-এর নেতৃত্বে, কতবার সৌরভকে করোনা পরীক্ষা করতে হয়েছে, জানেন?

শুভব্রত মুখার্জি

তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট। কোভিড পরিস্থিতির মধ্যে এক অভিনব কঠিন চ্যালেঞ্জের মুখে দাঁড়িয়েও থেকেছেন তিনি। চলতি বছরের শুরুতেই যখন করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গিয়েছিল, তখন প্রমাদ গুনেছিলেন অনেকেই। কারণ আইপিএলের কয়েকশো কোটি টাকা আয় হয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বোর্ডের। ফলে শেষমেশ সত্যি যদি আয়োজন না করা যেত এই বছরের আইপিএল, তাহলে একাধিক সমস্যার সম্মুখীন হতে পারত বিসিসিআই। 

যদিও শেষে তা হয়নি। সংযুক্ত আরব আমিরশাহির বুকে সাফল্যের সঙ্গে আইপিএল আয়োজন করে করোনাকালেও বিসিসিআইয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকেছে ৪,০০০ কোটি টাকা। এর কৃতিত্ব অবশ্যই দাবি করতে পারেন বিসিসিআইয়ের নেপথ্য নায়কেরা অর্থাৎ কর্মকর্তারা। যাদের কাণ্ডারী অবশ্যই সৌরভ গঙ্গোপাধ্যায়।

তবে কাজটি মোটেও সহজ ছিল না। পদে পদে বাধার সম্মুখীন হতে হয়েছে। সেরকম এক কঠিন পরিস্থিতির কথা জানালেন স্বয়ং সৌরভ। তিনি জানান, কোভিড প্রোটোকল মানতে গিয়ে গত সাড়ে ৪ মাসে তাকে ২২ বার করোনা পরীক্ষার সম্মুখীন হতে হয়েছে। 

সৌরভ বলেন, 'আমি আপনাদের এটা জানাতে চাই, শেষ সাড়ে চার মাসে আমি ২২ বার করোনা পরীক্ষার সম্মুখীন হয়েছি এবং একবারও পজিটিভ হইনি। আমার চারপাশে অনেক করোনা পজিটিভ হওয়ার ঘটনা ঘটেছে। সেই কারণে আমায় বারবার এতগুলি পরীক্ষা করতে হয়েছে। আমি বৃদ্ধ বাবা-মায়ের সঙ্গে থাকি। সেইসময় অনেকবার দুবাইয়ে যেতে হয়েছে। তাই আমি যথেষ্ট চিন্তিত ছিলাম। আমাদের সবার সমাজের প্রতি দায়িত্ব আছে যাতে আমাদের মধ্যে দিয়ে কেউ সংক্রমিত না হয়, সেই কারও আর ও বেশি করে টেস্ট করতে হয়েছে।'

বন্ধ করুন