বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: এখনই ধোনির পক্ষে ৩০ বলে ৭০ করা সম্ভব নয়, স্বীকার করলেন ফ্লেমিং
মহেন্দ্র সিং ধোনি
মহেন্দ্র সিং ধোনি

IPL 2020: এখনই ধোনির পক্ষে ৩০ বলে ৭০ করা সম্ভব নয়, স্বীকার করলেন ফ্লেমিং

এখনই ক্যাপ্টেন কুল ঝোড়া ইনিংস খেলতে পারবেন না, সাফ জানালেন সিএসকে কোচ

কেন ধোনি রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে সাত নম্বরে ব্যাটিং করলেন, এসেও তেমন মারলেন না, এই নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। সরব হয়েছেন গম্ভীর, পিটারসনের মতো প্রাক্তনরা। কিন্তু এবার ধোনির পাশে এসে দাঁড়ালেন তাঁর কোচ স্টিফেন ফ্লেমিং। দীর্ঘ দিন ক্রিকেট  থেকে দূরে থাকায় এমএসডি-র যে একটু মানিয়ে নিতে সময় লাগবে, সেটা স্পষ্ট করে দেন তিনি। 

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচের আগে প্রেস কনফারেন্সে ধোনি নিয়ে প্রশ্ন করা হয় স্টিফেন ফ্লেমিংকে। তিনি বলেন যে আইপিএল যত গড়াবে, ধোনির পারফরম্যান্স ক্রমশ ভালো হবে। সমালোচকদের এক হাত নিয়ে বলেন, অনেকে ভাবেন ধোনি নেমেই আগের মতো মারবে। সেটা হয়না, একটু সময় লাগে, বলে জানান প্রাক্তন কিউয়ি অধিনায়ক। 

ফ্লেমিং বলেন যে মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে মাত্র দুটি বল খেলেছিল ধোনি। তাই রাজস্থানের বিরুদ্ধেই বাস্তবে প্রথমবারের জন্য ঠিক করে ব্যাটিং পান ধোনি অনেক দিন বাদে। তবে এখনই যে ধোনির পক্ষে ৩০ বলে ৭০ করা শক্ত হব, সেটা সাফ করে দেন তিনি। ফ্লেমিং বলেন দলে অন্যরা ভালো ফর্মে আছে যারা এই কাজ করতে পারে। ধোনিকে ডিফেন্ড করে ফ্লেমিং বলেন যে ফর্মে থাকলে তিনি কেমন খেলতে পারেন, এটা সবার মনে রাখা দরকার। 

প্রসঙ্গত, গৌতম গম্ভীর বলেছেন যে নিজের জন্য রান কুড়িয়েছেন ধোনি, দলের জন্য খেলেননি। ম্যাচের পর সিএসকে অধিনায়ক বলেন যে তরুণদেরকে সুযোগ দেওয়ার জন্য তিনি সাতে আসেন। কিন্তু এই যুক্তি ভিত্তিহীন বলে উড়িয়ে দেন প্রাক্তন ইংল্যান্ড ক্যাপ্টেন কেভিন পিটারসন। 

রায়াডুর অভাব যে রাজস্থানের বিরুদ্ধে অনুভূত হয়েছে সেটা মেনে ফ্লেমিং ইঙ্গিত করেন যে দিল্লির বিরুদ্ধেও সম্ভবত তিনি খেলতে পারবেন না। ডোয়েন ব্র্যাভো সুস্থ হয় উঠছেন ও সিএসকে-র চতুর্থ ম্যাচ থেকে তিনি দলে ফিরতে পারেন বলে জানান ফ্লেমিং। ছয় দিনের বিরতির ফলে রায়াডুও ফিরবেন বলে আশা করেন ফ্লেমিং। 

চেন্নাইয়ে অনেক প্লেয়ার গত বারো মাসে ক্রিকেট খেলেননি দল গঠনে ভারসাম্য আনার ক্ষেত্রে সমস্যা হচ্ছে বলে জানান ফ্লেমিং। প্র্যাকটিস করা আর ম্যাচ খেলা যে সমান নয়, এটা জানিয়ে ফ্লেমিং বলেন যে অনেক জায়গায় উন্নতি করার সুযোগ আছে। 

 

বন্ধ করুন