বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: বয়সের ছাপ পড়েছে ধোনির খেলায়, মত টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকার
বোল্ড হয়ে সাজঘরে ফিরছেন ধোনি। ছবি- আইপিএল।
বোল্ড হয়ে সাজঘরে ফিরছেন ধোনি। ছবি- আইপিএল।

IPL 2020: বয়সের ছাপ পড়েছে ধোনির খেলায়, মত টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকার

  • চেন্নাই অধিনায়কের ব্যাটিংয়ে দীর্ঘদিন মাঠের বাইরে থাকার প্রভাব দেখা যাচ্ছে বলেও মত প্রাক্তন উইকেটকিপারের।

দীর্ঘদিন মাঠ থেকে দূরে থাকার প্রভাব পড়ছে ধোনির খেলায়। তাছাড়া বয়সও একটা ফ্যাক্টর। বয়স যত বাড়তে থাকে, ক্ষিপ্রতা তত কমতে থাকে। চেন্নাই অধিনায়কের পারফর্ম্যান্স নিয়ে যাঁরা সমালোচনা করছেন, তাঁদের এই বিষয়গুলি বোঝা উচিত বলে মনে করেন টিম ইন্ডিয়ার প্রাক্তন উইকেটকিপার সৈয়দ কিরমানি।

চলতি আইপিএলে একেবারেই ছন্দে নেই চেন্নাই সুপার কিংস। সাত ম্যাচের মাত্র ২টি'তে তারা জয় তুলে নিয়েছে। ব্যাট হাতে ফর্মে নেই ক্যাপ্টেন ধোনিও। টুর্নামেন্টের তাঁর ব্যক্তিগত সংগ্রহ এখনও পর্যন্ত ১১২ রান। রাজস্থানের বিরুদ্ধে অপরাজিত ৪৭ রান ছাড়া প্রভাবশালী ইনিংস খেলতে পারেননি মাহি।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

স্বাভাবিকভাবেই সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে না পারায় বিস্তর সমালোচনা শুরু হয়েছে ধোনিকে নিয়ে। কিরমানির আপত্তি ঠিক এখানেই। তাঁর মত, ভারতীয় ক্রিকেটে ধোনির অবদানের কথা মাথায় রাখলে এমন আক্রমণ যথাযথ নয়।

সংবাদ সংস্থা পিটিআইকে কিরমানি বলেন, ‘কেরিয়ারে সবারই একটা সময় আসে, যথন পারফর্ম্যান্স গ্রাফ উপরের দিকে উঠতে থাকে। ঠিক অন্যভাবে, সময়েয় সঙ্গে সঙ্গে গ্রফটা নিম্নমুখী হয়। যারা ধোনির সমালোচনা করছে, তাদের এটা বোঝা উচিত। মনে রাখে উচিত যে, ধোনি একসময় সেরা ফিনিশার ছিল। ও দীর্ঘদিন পরে খেলায় ফিরেছে। স্বাভাবিকভাবেই অনেকগুলো দিন মাঠের বাইরে থাকার প্রভাব পড়ছে ওর খেলায়।’

কিরমানি আরও বলেন, ‘তাছাড়া এই বয়সে কারও মধ্যেই সেই ক্ষিপ্রতা দেখা যায় না। তরুণ ক্রিকেটারদের সঙ্গে তুলনা করা কখনই যথাযথ নয়। ক্রিকেট খেলার পাশাপাশি ভবিষ্যতের জন্য চিন্তাভাবনাও এই বয়সে কাজ করে।’

বন্ধ করুন