বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > AUS vs IND: ১ লক্ষের মেলবোর্নে ২৫ হাজার দর্শকের সামনে বক্সিং ডে টেস্ট খেলবেন কোহলিরা
অনুরাগীদের সঙ্গে কোহলির সেলফি। ছবি- গেটি ইমেজেস।
অনুরাগীদের সঙ্গে কোহলির সেলফি। ছবি- গেটি ইমেজেস।

AUS vs IND: ১ লক্ষের মেলবোর্নে ২৫ হাজার দর্শকের সামনে বক্সিং ডে টেস্ট খেলবেন কোহলিরা

  • ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে স্টেডিয়ামে দর্শক নিয়ে আসার উদ্যোগ শুরু হয়ে গিয়েছে সরকারি তরফে।

আইপিএলের মতো খালি গ্যালারিতে নয়, আসন্ন অস্ট্রেলিয়া সফরে সমর্থকদের সামনেই ক্রিকেট খেলতে পারবেন বিরাট কোহলিরা।

মেলবোর্নে ভারত-অস্ট্রেলিয়া বক্সিং ডে চলাকালীন প্রতিদিন ২৫ হাজার করে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশ করার অনুমতি দেওয়া হবে বলে খবর। অস্ট্রেলিয়ার দ্বিতীয় জনবহুল শহর মোলবোর্নে করোনা মহামারির জন্য জারি হওয়া লকডাউন প্রত্যাহার করা হয়েছে। জনজীবন স্বাভাবিক ছন্দে ফিরে আসার লক্ষনও চোখে পড়ছে সেখানে।

ভিক্টোরিয়ার ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা জানিয়েছেন যে, সরকারি তরফে ক্রিকেট অস্ট্রেলিয়া ও এমসিজি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে স্থির করা হবে কীভাবে ১ লক্ষ দর্শকাসন বিশিষ্ট মেলবোর্নের এক চতুর্থাংশ ভরানোর ব্যবস্থা করা হবে। তিনি বলেন, ‘আপাতত আমাদের বিশ্বাস, ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া ভারত-অস্ট্রেলিয়া টেস্টে ২৫ হাজার দর্শক নিয়ে আসে যেতে পারে স্টেডিয়ামে।’

বুধবারই ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে ভারত-অস্ট্রেলিয়া দ্বি-পাক্ষিক সিরিজের চূড়ান্ত ক্রীড়াসূচি প্রকাশ করা হয়। সূচি অনুযায়ী ওয়ান ডে সিরিজের তিনটি ম্যাচ অনষ্ঠিত হবে যথাক্রমে ২৭ ও ২৯ নভেম্বর এবং ২ ডিসেম্বর। প্রথম দুটি ম্যাচ খেলা হবে সিডনিতে ও তৃতীয়টি ক্যানবেরায়।

৪ ডিসেম্বর টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলা হবে ক্যানবেরায়। পুনরায় সিডনিতে ফিরে টিম ইন্ডিয়া ৬ ও ৮ ডিসেম্বর খেলবে টি-২০ সিরিজের বাকি দু'টি ম্যাচ।

১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে দিন-রাতের ম্যাচ দিয়ে শুরু হবে টেস্ট সিরিজ। ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে অনুষ্ঠিত হবে বক্সিং ডে টেস্ট। ৭ জানুয়ারি থেকে তৃতীয় টেস্ট খেলা হবে সিডনিতে। ১৫ জানুয়ারি থেকে গাব্বায় অনুষ্ঠিত হবে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট।

বন্ধ করুন