বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > অস্ট্রেলিয়া সিরিজে বাদ যেতে পারেন হার্দিক পান্ডিয়া, শুরু জল্পনা
অস্ট্রেলিয়া সফরে হার্দিক পান্ডিয়াকে নিয়ে যাওয়া হবে কি না, তা নিয়ে দ্বিধায় ভারতীয় নির্বাচকরা।
অস্ট্রেলিয়া সফরে হার্দিক পান্ডিয়াকে নিয়ে যাওয়া হবে কি না, তা নিয়ে দ্বিধায় ভারতীয় নির্বাচকরা।

অস্ট্রেলিয়া সিরিজে বাদ যেতে পারেন হার্দিক পান্ডিয়া, শুরু জল্পনা

  • বোলিং ছাড়া শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে হার্দিককে দলে রাখতে রাজি নন ভারতের নির্বাচকরা।

শুভব্রত মুখার্জি

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ অলরাউন্ডার তিনি। বর্তমানে তিনি মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে আইপিএল খেলতে ব্যস্ত।

অস্ট্রেলিয়া সফরের জন্য ৩২ জনের দল ঘোষণার কথা রয়েছে। সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট ৫০ সদস্যের বিরাট দল নিয়ে সফরে যাবে ভারত।

প্রসঙ্গত এই সফরের জন্য দল নির্বাচনের সময় একজন আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকতে পারেন। অস্ট্রেলিয়া সফরে হার্দিক পান্ডিয়াকে নিয়ে যাওয়া হবে কি না, তা নিয়ে দ্বিধায় ভারতীয় নির্বাচকরা।

সদ্য পিঠের চোট থেকে অলরাউন্ডার সেরে উঠেছেন। চলতি আইপিএলে তিনি মুম্বই ইন্ডিয়ান্স-এর জার্সিতে ৯টি ম্যাচে খেললেও এক ওভারও বোলিং করেননি। সমস্যার সূত্রপাত সেখানেই। 

২০১৯ সালে লন্ডনে পিঠে অস্ত্রোপচার হওয়ার পরে হার্দিক পান্ডিয়া কোনও ধরনের প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট ম্যাচে বোলিং করেননি। আপাতত জাহির খানের তত্ত্বাবধানে নতুন বোলিং অ্যাকশন নিয়ে তিনি কাজ করছেন। বোলিং ছাড়া শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে হার্দিককে দলে রাখতে রাজি নন ভারতের নির্বাচকরা।

আইপিএল শেষ হওয়ার পরেই ভারতের অস্ট্রেলিয়া সফর শুরু হবে। অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকে ভারত সিরিজের জন্য ছাড়পত্র আগেই পেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এবার দিনক্ষণও ঘোষণা করা হল‌। তিন ফরম্যাটের জন্য শীঘ্রই দল নির্বাচন করবে সুনীল জোশির নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলী।

অন্য দিকে, সম্প্রতি তাঁর সঙ্গে এনগেজমেন্ট সেরে ফেলেছেন দীর্ঘ দিনের বান্ধবী নাতাশা স্ট্যানকোভিচ। সংসারে নতুন অতিথি আসার কথাও ঘোষণা করেছেন যুগল।

বন্ধ করুন