বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL আয়োজনের জন্য এমিরেটস ক্রিকেট বোর্ডকে ১০০ কোটি দিয়েছে BCCI, রিপোর্ট
আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। ছবি- আইপিএল।
আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। ছবি- আইপিএল।

IPL আয়োজনের জন্য এমিরেটস ক্রিকেট বোর্ডকে ১০০ কোটি দিয়েছে BCCI, রিপোর্ট

  • করোনা মহামারির জন্য ভারতের বদলে আইপিএল অনুষ্ঠিত হয় আমিরশাহিতে।

শুভব্রত মুখার্জি

এবছর এপ্রিল-মে মাসে ভারতের বুকে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আইপিএল। করোনার ফলে সেই আয়োজন করা সম্ভব হয়নি। তারপর সেপ্টেম্বর মাসে আরব আমিরশাহির বুকে সেই টুর্নামেন্টের আয়োজন করে বিসিসিআই। দর্শকশূন্যভাবে হলেও ব্যবস্থাপনার দিক থেকে কোনও কসুর করেনি এমিরেটস ক্রিকেট বোর্ড।

আমিরশাহিতে সদ্য সফলভাবে শেষ হয়েছে আইপিএল। আর এই মহাযজ্ঞ আয়োজনের জন্য নাকি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ১৪ মিলিয়ন ডলার এমিরেটস ক্রিকেট বোর্ডকে দিয়েছে বলে খবর। ভারতীয় মুদ্রায় যার পরিমান প্রায় ১০০ কোটি টাকা।

অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় সুবিধা হয় বিসিসিআইয়ের। ফলে আইপিএল আয়োজনের দিন চূড়ান্ত করে বিসিসিআই। টুর্নামেন্ট আয়োজন করার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেয় এমিরেটস ক্রিকেট বোর্ড।

৫৩ দিনের আইপিএলের মহারন শেষ হয়েছে ১০ নভেম্বর। শ্রেয়সের দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে ফাইনাল জিতে নিজেদের পঞ্চম খেতাব পকেটস্থ করেছিল মুম্বই। প্রসঙ্গত এবছর যদি কোন কারনে আইপিএল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আয়োজন করতে না পারত, তাহলে বিসিসিআইয়ের ক্ষতি হত প্রায় ৪,০০০ কোটি টাকা। যা এড়ানো সম্ভব হয়েছে। যা বাস্তবে সম্ভব হয়েছে এমিরেটস ক্রিকেট বোর্ডের সহৃদয়তার ফলে।

বন্ধ করুন