বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > CSK vs DC: পৃথ্বী-রাবাদার যুগলবন্দিতে ধোনিদের বিরুদ্ধে দাপুটে জয় দিল্লির
ম্যাচের সেরা বোলার রাবাদাকে অভিনন্দন জাদেজার। ছবি- আইপিএল।
ম্যাচের সেরা বোলার রাবাদাকে অভিনন্দন জাদেজার। ছবি- আইপিএল।

CSK vs DC: পৃথ্বী-রাবাদার যুগলবন্দিতে ধোনিদের বিরুদ্ধে দাপুটে জয় দিল্লির

  • প্রথম দু'ম্যাচে জয় তুলে নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান দখল করে ক্যাপিটালস।

দলগত পারফর্ম্যান্সে ভর করে চলতি আইপিএলে দ্বিতীয় জয় তুলে নিল দিল্লি ক্যাপিটালস। কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে প্রথম ম্যাচ সুপার ওভারে জেতার পর এবার দ্বিতীয় ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৪৪ রানে পরাজিত করল ক্যাপিটালস।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

দলের জয়ে কম-বেশ অবদান রাখেন দিল্লির একাধিক তারকা। তবে ব্যাটিংয়ে পৃথ্বী শ এবং বোলিংয়ে কাগিসো রাবাদাকে বাড়তি কৃতিত্ব দিতেই হয়। পৃথ্বী শ যদি শক্তপোক্ত ইমারত গড়তে মুখ্য ভূমিকা পালন করে থাকেন, তবে শিখর ধাওয়ান, ঋষভ পন্ত, শ্রেয়স আইয়ারদের অবদান অস্বীকার করা যাবে না। বোলিংয়ে আবেশ খান তুলনায় খরুচে প্রমাণিত হলেও রাবাদা, অক্ষর প্যাটেল, অ্যানরিচ, অমিত মিশ্ররা নিজেদের ভূমিকা যথাযথ পালন করেন। দিল্লির বোলিং বিভাগকে নেতৃত্ব দেন রাবাদা।

টস হেরে প্রথমে ব্যাট করে দিল্লি ক্যাপিটালস নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৭৫ রান তোলে। পৃথ্বী শ ৬৪, শিখর ধাওয়ান ৩৫ ও শ্রেয়স আইয়ার ২৬ রান করে আউট হন। ঋষভ পন্ত ৩৭ ও স্টইনিস ৫ রান করে অপরাজিত থাকেন।

চেন্নাইয়ের হয়ে পীযূষ চাওলা ৩৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। স্যাম কারান ২৭ রানে দখল করেন ১টি উইকেট। হ্যাজেলউড উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ২৮ রান খরচ করেন।

জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৩১ রানে আটকে যায়। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন ফ্যাফ ডু'প্লেসি। এছাড়া কেদার যাদব ২৬, ধোনি ১৫, ওয়াটসন ১৪, রবীন্দ্র জাদেজা ১২ ও মুরলি বিজয় ১০ রান করেন।

দিল্লির হয়ে রাবাদা ২৬ রানের বিনিময়ে ডু'প্লেসি, ধোনি ও জাদেজার মূল্যবান তিনটি উইকেট দখল করেন। অ্যানরিচ নিয়েছেন ২টি উইকেট। ১টি উইকেট অক্ষরের। ম্যাচের সেরা হয়েছেন পৃথ্বী শ।

সংক্ষিপ্ত স্কোর:- দিল্লি: ১৭৫/৩ (২০ ওভার), চেন্নাই: ১৩১/৭ (২০ ওভার), (দিল্লি ৪৪ রানে জয়ী)।

বন্ধ করুন