বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > CSK vs KKR: নাইটদের মুখের গ্রাস কাড়লেন জাদেজা, লাস্ট বয়ের কাছে হেরে প্লে-অফের লড়াই কঠিন করল কলকাতা
জয়ের পর জাদেজাদের উচ্ছ্বাস। ছবি- আইপিএল।
জয়ের পর জাদেজাদের উচ্ছ্বাস। ছবি- আইপিএল।

CSK vs KKR: নাইটদের মুখের গ্রাস কাড়লেন জাদেজা, লাস্ট বয়ের কাছে হেরে প্লে-অফের লড়াই কঠিন করল কলকাতা

  • শেষ ২ বলে ২টি ছক্কা মেরে ম্যাচ জেতান CSK-র তারকা অল-রাউন্ডার।

লাস্ট বয়ের কাছে হেরে প্লে-অফের লড়াই কঠিন করে বসল কলকাতা নাইট রাইডার্স। চেন্নাই সুপার কিংস শেষ ওভারের থ্রিলারে ৬ উইকেটে পরাজিত করে কেকেআরকে। বরং বলা ভালো যে, কলকাতার মুখের গ্রাস কাড়লেন রবীন্দ্র জাদেজা।

দুবাইয়ে প্রথমে ব্যাট করে কেকেআর নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭২ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই ২০ ওভারে ৪ উইকেটের বিবনিময়ে ১৭৮ রান তুলে ম্যাচ জিতে যায়।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

জয়ের জন্য শেষ ২ ওভারে ৩০ রান প্রয়োজন ছিল চেন্নাইয়ের। ১৯তম ওভারে লোকি ফার্গুসন বল করতে এসে ২০ রান খরচ করেন। সুতরাং জিততে হলে শেষ ওভারে ১০ রান তুলতে হতো সুপার কিংসকে। নাগারকোটির প্রথম চার বলে মাত্র ৩ রান ওঠে। পঞ্চম বলে ছক্ক মেরে জাদেজা স্কোর লেভেল করেন। শেষ বলে ১ রান নিলেই জয় নিশ্চিত ছিল। জাদেজা পুরনায় বল গ্যালারিতে ফেলে নাইটদের কাছ থেকে প্রায় জেতা ম্যাচ কার্যত ছিনিয়ে নেন।

গিল-রানার ওপেনিং জুটি কেকেআরকে শক্ত ভিতে বসিয়ে দেয়। গিল ২৬ রান করে আউট হতেই চাপে পড়ে যায় কেকেআর। সুনীল নারিন ৭, রিঙ্কু সিং ১১ ও ইয়ন মর্গ্যান ১৫ রান করে সাজঘরে ফেরেন।

রানা ৬১ বলে ৮৭ রানের লড়াকু ইনিংস খেলে ক্রিজ ছাড়েন। তিনি ১০টি চার ও ৪টি ছক্কা মারেন। দীনেশ কার্তিক ১০ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। ত্রিপাঠী নট-আউট থাকেন ২ বলে ৩ রান করে। লুঙ্গি এনগিদি ৩৪ রানে ২টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন মিচেল স্যান্টনার, রবীন্দ্র জাদেজা ও করণ শর্মা।

চেন্নাইয়ের হয়ে ঋতুরাজ গায়কোয়াড় ৫৩ বলে ৭২ রান করে আউট হন। তিনি ৬টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া শেন ওয়াটসন ১৪, আম্বাতি রায়াডু ৩৮ ও ধোনি ১ রান করে ক্রিজ ছাড়েন। রবীন্দ্র জাদেজা ১১ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন। তিনি ২টি চার ও ৩টি ছক্কা মারেন। স্যাম কারান নট-আউট থাকেন ১৩ রান করে। কেকেআরের হয়ে কামিন্স ও বরুণ ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হন ঋতুরাজ।

বন্ধ করুন