বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > CSK vs KXIP: পঞ্জাবকে ছিটকে দিয়ে KKR-কে অক্সিজেন জোগালেন ধোনিরা
হতাশ রাহুল, হাফ-সেঞ্চুরির পর ঋতুরাজ। ছবি- আইপিএল।
হতাশ রাহুল, হাফ-সেঞ্চুরির পর ঋতুরাজ। ছবি- আইপিএল।

CSK vs KXIP: পঞ্জাবকে ছিটকে দিয়ে KKR-কে অক্সিজেন জোগালেন ধোনিরা

  • CSK-র পর দ্বিতীয় দল হিসেবে টুর্নামেন্ট থেকে বিজায় লোকেশ রাহুলদের।

গত ম্যাচে কলকাতাকে হারিয়ে তাদের প্লে-অফের রাস্তা কঠিন করে দিয়েছিল চেন্নাই সুপার কিংস। ঠিক পরের ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাবকে ছিটকে দিয়ে প্লে-অফের লড়াইয়ে কেকেআরকে অক্সিজেন জোগাল চেন্নাই সুপার কিংস।

আবু ধাবিতে লোকেশ রাহুলদের ৯ উইকেটে পরাজিত করে আইপিএল থেকে ছিটকে দিলেন মহেন্দ্র সিং ধোনিরা। ফলে শেষ চারের দৌড়ে একই সঙ্গে কেকেআর, রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদের প্রতিদ্বন্দ্বিতা কিছুটা হলেও কমিয়ে দিল সিএসকে।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে পঞ্জাব নির্ধার্ত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৩ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই ১৮.৫ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৫৪ রান তুলে নেয়।

শুরুটা ভালো করেও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে বড় রানের ইনিং গড়ে তুলতে পারেনি না কিংস ইলেভেন। ওপেনিং জুটিতে লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল ৪৮ রান যোগ করেন। মায়াঙ্ক ১৫ বলে ২৬ রান করে আউট হন। তিনি ৫টি বাউন্ডারি মারেন। লোকেশ ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৭ বলে ২৯ রান করে সাজঘরে ফেরেন। পঞ্জাবের দুই ওপেনারকেই ফেরত পাঠান এনগিদি। গেইল ১৯ বলে ১২ রান করে তাহিরের বলে এলবিডব্লিউ হন।

নিকোলাস পুরান ২ ও মনদীপ সিং ১৪ রান করে ক্রিজ ছাড়েন। নিশামের অবদান মাত্র ২ রান। দীপক হুডা ৩০ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন। তিনি ৩টি চার ও ৪টি ছক্কা মারেন। জর্ডন অপরাজিত থাকেন ৪ রান করে। এনগিদি ৩৯ রানে ৩ উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন শার্দুল ঠাকুর, ইমরান তাহির ও রবীন্দ্র জাদেজা।

পালটা ব্যাট করতে নেমে চেন্নাই ওপেনিং জুটিতে ৮২ রান তোলে। ডু'প্লেসি ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৪৮ রান করে জর্ডনের বলে আউট হন। আম্বাতি রায়াডুকে সঙ্গে নিয়ে ঋতুরাজ দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। ঋতুরাজ অপরাজিত থাকেন ৪৯ বলে ৬২ রান করে। তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। আম্বাতি ৩০ বলে ৩০ রান করে নট-আউট থাকেন। ম্যাচের সেরা হয়েছেন ঋতুরাজ।

বন্ধ করুন