বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > CSK vs RCB: দল হারলেও আরসিবি ম্যাচে ব্যক্তিগত নজির ধোনির
মারমুখী ধোনি। ছবি- আইপিএল।
মারমুখী ধোনি। ছবি- আইপিএল।

CSK vs RCB: দল হারলেও আরসিবি ম্যাচে ব্যক্তিগত নজির ধোনির

  • রোহিত ও রায়নার সঙ্গে টি-২০'র এলিট লিস্টে জায়গা করে নিলেন চেন্নাই অধিনায়ক।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে চেন্নাই সুপার কিংস একতরফাভাবে পরাজিত হলেও ম্যাচে দুরন্ত একটি ব্যক্তিগত নজির গড়েন মহেন্দ্র সিং ধোনি। আরসিবি ম্যাচেই সিএসকে অধিনায়ক টি-২০ ক্রিকেটের একটি অনবদ্য মাইলস্টোন ছুঁয়ে ফেলেন।

ঘরোয়া ও আন্তর্জাতিক ম্যাচ মিলিয়ে টি-২০ ক্রিকেটের ইতিহাসে ৩০০ ছক্কা হাঁকানোর কৃতিত্ব অর্জন করেন ধোনি। এই নিরিখে তিনি রোহিত শর্মা ও সুরেশ রায়নার সঙ্গে এলিট ক্লাবে জায়গা করে নেন।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে ধোনি ঢুকে পড়েন ৩০০ ছক্কা ক্লাবে। তাঁর আগে রোহিত শর্মা ও সুরেশ রায়না এমনটা করে দেখিয়েছেন। টি-২০ ক্রিকেটে রোহিত ৩৭৫টি ছক্কা মেরেছেন। সুরেশ রায়না মেরেছেন ৩১১টি ছক্কা। ধোনি আরসিবির বিরুদ্ধে ১টি ছক্কা মারেন। ফলে তাঁর টি-২০ ছক্কা দাঁড়ায় ৩০০।

টি-২০ ক্রিকেটে সবথেকে বেশি ৯৭৮টি ছক্কা মেরেছেন ক্রিস গেইল। পোলার্ড মেরেছেন ৬৮৫টি ছক্কা। তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন। বর্তমান নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালাম টি-২০ ক্রিকেটে ৪৮৫টি ছক্কা হাঁকিয়েছেন। তিনি রয়েছেন তালিকার তৃতীয় স্থানে।

রোহিত সার্বিক তালিকার ৮ নম্বরে রয়েছেন। রায়না অবস্থান করছেন ১৫ নম্বরে। ধোনি যুগ্মভাবে লুইস ও মিলারের সঙ্গে চলে এলেন ২০ নম্বরে।

বন্ধ করুন