বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > DC vs CSK: শেষ ওভারে জাদেজা বল করলেন কেন? ব্যাখ্যা দিলেন ধোনি
ম্যাচ জয়ের পর হতাশ জাদেজা, উচ্ছ্বসিত ধাওয়ান (ছবি সৌজন্য আইপিএল)
ম্যাচ জয়ের পর হতাশ জাদেজা, উচ্ছ্বসিত ধাওয়ান (ছবি সৌজন্য আইপিএল)

DC vs CSK: শেষ ওভারে জাদেজা বল করলেন কেন? ব্যাখ্যা দিলেন ধোনি

  • ধোনির সেই চাল একেবারেই কাজে আসেনি।

সবাই ভেবেছিলেন, শেষ ওভার করবেন ‘ক্রাইসিস ম্যান’ ডোয়েন ব্র্যাভো। কিন্তু চমকে দিয়ে রবীন্দ্র জাদেজার হাতে বল তুলে দেন মহেন্দ্র সিং ধোনি। ক্যাপ্টেন কুলের সেই সিদ্ধান্ত চমকে যান ক্রিকেট বিশেষজ্ঞরা। কিন্তু জাদেজাকে কেন শেষ ওভার দিয়েছিলেন, তা ম্যাচের পর জানালেন ধোনি।

তিনি বলেন, ‘ব্র্যাভো ফিট ছিল না। ও বাইরে চলে গিয়েছিল এবং ফিরে আসতে পারেনি। সেই কারণে আমাদের (জাদেজাকে) দিয়ে বল করতে হয়েছিল। কর্ণ (কর্ণ শর্মা) এবং জাড্ডুর (রবীন্দ্র জাদেজা) মধ্যে বাছতে হত। তাই আমি জাড্ডুকে বেছে নিই। তবে সেটা হয়তো যথেষ্ট ছিল না।’ ম্যাচের পর টিভিতেও ডোয়েন ব্র্যাভোকে শর্ট পরে ড্রেসিংরুমে বসে থাকতে দেখা যায়।

(আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

তবে ধোনির চাল একেবারেই কাজে আসেনি। ওয়াইড দিয়ে ওভার শুরু করেন জাদেজা। তার ফলে ছ'বলে দিল্লি ক্যাপিটালসের ১৬ রান দরকার ছিল। প্রথম বলে এক রান নেন শিখর ধাওয়ান। পরের দুটো বল বাউন্ডারির বাইরে ফেলে দেন অক্ষর প্যাটেল। সেখানেই ম্যাচ হাতছাড়া হয় চেন্নাইয়ের। চতুর্থ বলে দু'রান নেন অক্ষর। পঞ্চম বলে মাঠের বাইরে বল ফেলে দিল্লির জয় নিশ্চিত করেন অলরাউন্ডার। অর্থাৎ মাত্র পাঁচ বলে ২২ রান দেন জাদেজা।

শেষ ওভারের আগে একটি ওভার করেছিলেন ‘স্যার জাদেজা’। সেই ওভারে খরচ করেছিলেন ১৩ রান। অন্যদিকে, তিন ওভারে ৩৪ রান দিয়েছিলেন কর্ণ। তাঁকে সহজেই মারছিলেন শিখর ধাওয়ান। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, সেই পরিস্থিতি বিচার করে জাদেজাই সেরা বিকল্প ছিলেন ধোনির হাতে। কিন্তু অক্ষরের চওড়া ব্যাটে শেষপর্যন্ত ধোনির মুখে আর হাসি ফুটল না।

বন্ধ করুন