বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > DC vs MI- কে জিতলে লাভ হবে কলকাতা নাইট রাইডার্সের?
ফাইল ছবি
ফাইল ছবি

DC vs MI- কে জিতলে লাভ হবে কলকাতা নাইট রাইডার্সের?

  • ছয়টি ম্যাচ বাকি আইপিএলে। এখনও প্লে-অফে যাওয়ার সুযোগ আছে ছয়টি দলের কাছে।

দুবাইয়ে আজ মহারণ দিল্লি বনাম মুম্বইয়ের। রোহিত শর্মা খেলবেন কি না সেটা অনিশ্চিত। তাঁর অনুপস্থিতিতে মুম্বই ইন্ডিয়ানসের দায়িত্ব কায়রন পোলার্ড। অন্যদিকে আমচি মুম্বইয়ের শ্রেয়স আইয়ার আইপিএলের মঞ্চে দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব করছেন। তিনি আশা করবেন নিজের শহরের ফ্র্যাঞ্চাইসিকে হারিয়ে প্লে-অফের টিকিট পাকা করতে। 

এই মুহূর্তে আইপিএলে ৫০ ম্যাচের পর একমাত্র নিশ্চিত শেষ চারে যাওয়ার মুম্বইয়ের। ১২ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট পেয়েছে তারা। শেষ ম্যাচ সহ গত পাঁচটি ম্যাচের তিনটিতে জিতেছে মুম্বই ইন্ডিয়ানস। অন্যদিকে টুর্নামেন্টের শুরুতে আইয়ারের নবীন বাহিনী টাট্টু ঘোড়ার মতো ছুটলেও আচমকাই তারা ছন্নছাড়া বোধ করছে। লাগাতার তিনটি ম্যাচ তারা হেরেছে। আজকের খেলাটি হারলে আরসিবির সঙ্গে পরের ম্যাচটি কার্যত হয়ে যাবে নক-আউট। কিন্তু সেই পরিস্থিতিতে যেতে চাইবেন না কোচ রিকি পন্টিংয়ের দল। 

তবে এই ম্যাচের ওপর স্বভাবতই চোখ থাকবে অন্যান্যদের। ছয়টি ম্যাচ বাকি আইপিএলে। এখনও প্লে-অফে যাওয়ার সুযোগ আছে ছয়টি দলের কাছে। তাই প্রতিটি ম্যাচেরই গুরুত্ব অপরিসীম। কেকেআর সহ পিছনের সারির সবকটি দল চাইবে আজ জিতুক মুম্বই। ইতিমধ্যেই কোয়ালিফাই করেছে তারা। সেই কারণে আরো তারা এগিয়ে গেলে অসুবিধা নেই। কিন্তু দিল্লি জিতলে দ্বিতীয় স্পটটি ভরে যাবে। এমন একটি পরিস্থিতি তৈরি হতে পারে যেখানে একাধিক দল ১৪ পয়েন্টে থাকল। তখন নেট রান রেটের দ্বারা বিচার হবে। সেই জন্যই নাইট সহ বাকিরা চাইবে আজ হারুক দিল্লি। জিতুক মুম্বই। 

 

বন্ধ করুন