বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > DC vs RCB: আজই প্লে-অফে জায়গা নিশ্চিত করতে কোন দলের হয়ে গলা ফাটাবে KKR?
কার্যত আইপিএলের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
কার্যত আইপিএলের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

DC vs RCB: আজই প্লে-অফে জায়গা নিশ্চিত করতে কোন দলের হয়ে গলা ফাটাবে KKR?

  • আজ প্লে-অফে নিশ্চিত করতে পারে কেকেআর। 

কার্যত আইপিএলের কোয়ার্টার ফাইনাল ম্যাচ। আর সেই ম্যাচে মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বিরাট কোহলি ও শ্রেয়স আইয়ারদের ম্যাচে নজর থাকবে কলকাতা নাইট রাইডার্সেরও। কারণ সেই ম্যাচে হারের ব্যবধানের উপর অনেকাংশ নির্ভর করবে নাইটদের প্লে-অফ ভাগ্য।

আপাতত ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট আছে দিল্লি ও ব্যাঙ্গালোরের। তবে নেট রানরেটের বিচারে দ্বিতীয় স্থানে আছেন বিরাট কোহলিরা (-০.১৪৫)। তারপরেই আছেন শ্রেয়স আইয়াররা (-০.১৫৯)। যে দল জিতবে, তারা দ্বিতীয় হয়ে প্লে-অফে উঠে যাবে। কিন্তু যে দল হারবে, তাদের প্লে-অফ ভাগ্য ঝুলে থাকতে পারে। কারণ কেকেআরেরও পয়েন্ট ১৪। নেট রানরেটের নিরিখেও ব্যবধান খুব বেশি নয়। তাই সোমবার দিল্লি ও ব্যাঙ্গালোরের লড়াইয়ে হারের ব্যবধান বেশি হলে পরাজিত দলের নেট রানরেট কেকেআরের নীচে চলে যাবে। আর সেটা হলে সোমবারই প্লে-অফের টিকিট নিশ্চিত করে নেবে কেকেআর। 

(আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

সেটা আবার নাও হতে পারে। যদি পরাজিত দলের নেট রানরেট কেকেআরের থেকে ভালো হয়, তাহলে মঙ্গলবার পর্যন্ত নাইটদের অপেক্ষা করতে হবে। যে দিন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নামবে সানরাইজার্স হায়দরাবাদ। যাবতীয় অঙ্ক বিচার করে কেকেআরের প্লে-অফ ভাগ্য কেমন হতে পারে, দেখে নিন -

সম্ভাবনা ১

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হেরে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে গেল সানরাইজার্স হায়দরাবাদ। তাহলে মুম্বইয়ের পয়েন্ট হবে ২০। দিল্লির হবে ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট থাকবে ব্যাঙ্গালোর এবং কলকাতার। দু'দলই উঠে যাবে।

সম্ভাবনা ২ 

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হেরে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় পেল সানরাইজার্স হায়দরাবাদ। তাহলে মুম্বইয়ের পয়েন্ট হবে ১৮। দিল্লির হবে ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট হবে হায়দরাবাদ, ব্যাঙ্গালোর এবং কলকাতার। সেখানে নেট রানরেটের বিষয়টি বিবেচনা করা হবে। সেক্ষেত্রে ভালো নেট রানরেটের সৌজন্য তৃতীয় হয়ে উঠে যাবে হায়দরাবাদ। চতুর্থ স্থানের জন্য লড়বে কেকেআর ও ব্যাঙ্গালোর।

সম্ভাবনা ৩ 

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে গেল সানরাইজার্স হায়দরাবাদ। তাহলে মুম্বইয়ের পয়েন্ট হবে ২০। ব্যাঙ্গালোরের হবে ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট হবে দিল্লি এবং কলকাতার। দু'দলই উঠে যাবে।

সম্ভাবনা ৪

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় পেল সানরাইজার্স হায়দরাবাদ। তাহলে মুম্বইয়ের পয়েন্ট হবে ১৮। ব্যাঙ্গালোরের হবে ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট হবে হায়দরাবাদ, দিল্লি এবং কলকাতার। সেক্ষেত্রে ভালো নেট রানরেটের সৌজন্য তৃতীয় হয়ে উঠে যাবে হায়দরাবাদ। চতুর্থ স্থানের জন্য লড়বে কেকেআর ও দিল্লি।

বন্ধ করুন