বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > DC vs RCB: ‘হারের ব্যবধান ২০ রানের বেশি হলে প্লে-অফে উঠতে পারে KKR’
আরও জমে উঠল দিল্লি ক্যাপিটালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ (ছবি সৌজন্য আইপিএল)
আরও জমে উঠল দিল্লি ক্যাপিটালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ (ছবি সৌজন্য আইপিএল)

DC vs RCB: ‘হারের ব্যবধান ২০ রানের বেশি হলে প্লে-অফে উঠতে পারে KKR’

  • আরও জমে উঠল দিল্লি ক্যাপিটালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ।

এমনিতেই কার্যত কোয়ার্টার ফাইনাল ম্যাচ। তারপর রবিবার কলকাতা নাইট রাইডার্সের বড় জয়ের পর দিল্লি ক্যাপিটালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচের গুরুত্ব আরও বাড়ল। এমনকী সেই ম্যাচের পরাজিত দল আইপিএল থেকে ছিটকেও যেতে পারে।

দুবাইয়ে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জয়ের ফলে লিগ তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে কেকেআর। ১৪ ম্যাচে নাইটদের পয়েন্ট ১৪। আর ৬০ রানে জয়ের ফলে নেট রানরেট (-০.২১৪) অনেকটা ভালো হয়েছে।  আর এখানেই দিল্লি বনাম ব্যাঙ্গালোর ম্যাচের গুরুত্ব অপরিসীম হয়ে উঠেছে। 

আপাতত ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট আছে দিল্লি ও ব্যাঙ্গালোরের। তবে নেট রানরেটের বিচারে দ্বিতীয় স্থানে আছেন বিরাট কোহলিরা (-০.১৪৫)। তারপরেই আছেন শ্রেয়স আইয়াররা (-০.১৫৯)। অর্থাৎ সোমবার দু'দলের লড়াইয়ে হারের ব্যবধান বেশি হলে পরাজিত দলের নেট রানরেট কেকেআরের নীচে চলে যাবে। সেক্ষেত্রে বিজয়ী দল এবং কেকেআর প্লে-অফে উঠে যাবে। পরাজিত দলকে তাকিয়ে থাকতে হবে সানরাইজার্স হায়দরাবাদের দিকে। ডেভিড ওয়ার্নাররা জিতে গেলে তাঁদের পয়েন্ট হবে ১৪। কিন্তু নেট রানরেট (+০.৫৫৫) ভালো থাকার সুবাদে সানরাইজার্সে প্লে-অফের ছাড়পত্র পাবে। বিদায় নেবে দিল্লি এবং ব্যাঙ্গালোর ম্যাচের পরাজিত দল।

বিষয়টি নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞ হর্ষ ভোগলে বলেন, '#আরসিবি বনাম ডিসি ম্যাচ অত্যন্ত আকর্ষণীয় হয়ে উঠল। হারের ব্যবধান ২০ রান বা তার বেশি হলে পরাজিত দলের পরিবর্তে কেকেআর (প্লে-অফে) চলে যেতে পারে। তাই আগামিকাল (সোমবার) দুটি লক্ষ্য থাকবে।' পরে আরও একটি টুইটে তিনি বলেন, ‘যদি এমআই (মুম্বই ইন্ডিয়ান্স) এসআরএইচকে হারিয়ে দেয়, তাহলে অবশ্যই এমআই, ডিসি, আরসিবি এবং কেকেআর চলে যাবে।’

বন্ধ করুন